Wednesday, July 24, 2024

রাঙামাটিতে ৪ উপজেলায় নির্বাচনে যারা বিজয়ী

Date:

।।প্রতিনিধি রাঙ্গামাটি।।

৬ষ্ঠ পর্যায়ের উপজেলা পরিষদ নির্বাচনের প্রথমধাপের নির্বাচনে বুধবার রাঙামাটির চার উপজেলায় কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

বুধবার রাত ১০টার সময় রাঙামাটি সদর উপজেলা ও কাউখালী উপজেলার অনানুষ্ঠানিকভাবে ফলাফল অবহিত রাঙামাটি জেলা নির্বাচন অফিস কর্তৃপক্ষ।

বুধবার দিবাগত রাত ১০টায় রাঙামাটির সিনিয়র জেলা নির্বাচন অফিসার মোঃ মনির হোসেন তার কার্যালয়ের সম্মেলন কক্ষে অবস্থান করেন।

বুধবার(৮ই এপ্রিল) ভোটগ্রহণ সম্পন্ন হওয়া রাঙামাটির চার উপজেলার মধ্যে রাঙামাটি সদর উপজেলার ৪১টি কেন্দ্র থেকে প্রাপ্ত ফলাফল অনানুষ্ঠানিকভাবে অবহিত করেছেন।

ঘোষিত ফলাফলে সদর উপজেলায় চেয়ারম্যান পদে এগিয়ে রয়েছেন, দোয়াত কলম প্রতিকের অন্ন সাধন চাকমা। তিনি সর্বমোট ভোট পেয়েছেন-১৪৮৮৫। তার নিকটতম প্রতিদ্বন্ধি অ্যাডভোকেট বিপ্লব চাকমা। উট প্রতিকে তিনি পেয়েছেন- ১০০২৯ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে প্রথমস্থানে রয়েছেন পলাশ কুসুম চাকমা, মাইক প্রতিকে তিনি পেয়েছেন-১১৪৫০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি উড়োজাহাজ প্রতিকের প্রার্থী দয়াময় চাকমা পেয়েছেন-৫১১৮ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রথমস্থানে রয়েছেন রিতা চাকমা। প্রজাপতি প্রতিক নিয়ে তিনি পেয়েছেন-২০৭৯৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি নাসরিন ইসলাম সেলাই মেশিন প্রতিকে পেয়েছেন- ৫২৭৩ ভোট।

অপরদিকে কাউখালী উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারীভাবে বিজয়ী হয়েছেন মোঃ সামশুদ্দোহা চৌধুরী। আনারস প্রতিক নিয়ে তিনি পেয়েছেন ২৩৬৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি ঘোড়া প্রতিকের মংসুইউ চৌধুরী পেয়েছেন-১১৫৭৭ ভোট। ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছিলেন লা থোয়াই মারমা। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন কলস প্রতিকের নিংবাইউ মারমা। তিনি পেয়েছেন ২১৫৮৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি এ্যানী চাকমা কৃপা প্রজাপতি প্রতিক নিয়ে পেয়েছেন ১৩২৬৮ ভোট।

বরকল উপজেলায় চেয়ারম্যান পদে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন, দোয়াত কলমের প্রার্থী বিধান চাকমা। তিনি পেয়েছেন-১১৩২৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি আ’লীগ নেতা সন্তোষ কুমার চাকমা আনারস প্রতিক নিয়ে পেয়েছেন ৬৬৭৭ ভোট। ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন টিউবওয়েল প্রতিকের জ্ঞান জ্যোতি চাকমা। তিনি পেয়েছেন ১৩০৫৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্ধি উড়োজাহাজ প্রতিকের প্রার্থী পুলিন বিহারী চাকমা পেয়েছেন-৪১৭১ ভোট।

স্থানীয়ভাবে জানাগেছে, রাঙামাটি সদরে ও বরকল উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান এই তিনটি পদে ক্ষমতাসীন দলের একজন প্রার্থীও বিজয়ী হতে পারেনি। দলের অভ্যন্তরীণ কোন্দলের কারনে এই ভরাডুবি হয়েছে বলে দলটির একাধিক দায়িত্বশীল সূত্র জানিয়েছে। সোশ্যাল মিডিয়ায় আওয়ামীলীগের নেতাকর্মীরা দলের অপরিপক্ক সিদ্ধান্তে এমনটি হয়েছে উল্লেখ করে বিভিন্ন ষ্ট্যাটাস দিয়ে ক্ষোভ প্রকাশ করতেও দেখা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

জনপ্রিয়

আরো সংবাদ
Related

রুমায় যৌথবাহিনী গুলিতে কেএনএফের দুই সদস্য নিহত

।।বান্দরবান প্রতিনিধি।। বান্দরবানে রুমায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে কুকি-চিন ন্যশনাল...

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আলোচনায় বসতে রাজি সরকার

।।রুমাবার্তা ডেস্ক।। কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে সম্মতি জানিয়েছে...

দীঘিনালায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে  নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি।। পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে...

আলীকদমে নব-নির্মিত রত্নানন্দ বৌদ্ধ বিহার ও অনাথ শিশু সেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।। প্রাকৃতিক সৌর্দযের লীলাভূমি বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং...