পানছড়িতে ক্ষুদে শিশুরা বানিয়েছে দৃষ্টিনন্দন লাভ চিহ্ন

0
37

।। পানছড়ি প্রতিনিধি।। 

শুক্রবার বিদ্যালয় ছুটির দিন। তাই ক্ষুদে শিশুদের মনটা করছিল ছটপট। কখন কি করবে, কি খেলায় মেতে উঠে পার করবে বিকেলটা। ১০’মে শুক্রবার বিকেলে, জিটন, প্রভারন, বাবু তালুকদার, চাচিং, তুহিন, অক্সি তালুকদারসহ কয়েক বন্ধু মিলে ছুটে আসে বাবুড়া পাড়ার বুক চিরে বয়ে চলা চেংগী নদীর জেগে উঠা বালুর চরে।

দুরন্তপনা আর শারিরীক কসরতের পাশাপাশি তারা লেগে পড়ে লাভ চিহ্ন বানানোর কাজে। কেউবা সংগ্রহ করছে লাল কৃষ্ণচূড়ার কলি, কেউবা বালুর চরের উঁচু নিচু জায়গা সমান করার কাজে ব্যস্ত।

কৃষ্ণচূড়ার ডাল থেকে লাল কলি সংগ্রহ শেষেই শুরু হয় ক্ষুদে কারিগরদের লাভ চিহ্ন বানানোর কাজ। মিনিট দশেকের মাঝেই বালুর চরে ভেসে উঠে শিশুদের হাতে গড়া দৃষ্টিনন্দন রক্তিম লাভ চিহ্ন। বাবুড়াপাড়া পাকা সেতুর উপর দাড়িয়ে দাড়িয়ে শিশুদের দুরন্তপনা উপভোগ করছিল কয়েক দর্শনার্থী।

তারা জানায়, বালুর চরে দারুণ একটি লাভ চিহ্ন তারা সাজিয়ে তুলেছে। তাছাড়া এই পড়ন্ত বিকেলে ভালো একটি কাজে শিশুরা মনোনিবেশ করেছে যা হয়তো বর্তমান সময়ে তেমনটা নজরে পড়ে না। সন্ধ্যা হতে আর অল্প বাকী। তাই আর দেরি নয়। নিজেদের হাতে গড়া রক্তিম লাভ চিহ্নটার দিকে শেষ বারের মতো নজর দিয়েই বাড়ির পথে ছুটে চলেছে শিশুর দল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here