Sunday, July 21, 2024

থানচিতে পর্যটকের নগদ অর্থ ও মোবাইল ছিনতাই শিকার 

Date:

থানচি প্রতিনিধি।। বান্দরবান।।

বান্দরবানের থানচিতে ভ্রমণে আসা পর্যটকের কাছ থেকে নগদ অর্থ ও মোবাইল ছিনিয়ে নিয়েছে সন্ত্রাসীরা। ছিনতাইকারীদের গায়ে পড়ে থাকা পরিহিত পোশাকে কেএনএফ নাম লেখা ছিল বলে জানান ভুক্তভোগীরা।

রবিবার (২৬ ফেব্রুয়ারী) দিবাগত রাতে উপজেলার তিন্দু ইউনিয়নের ভেলাখুম পর্যটন কেন্দ্রে এঘটনা ঘটে।

ভুক্তভোগী পর্যটকরা জানান,গত ২৪ ফেব্রুয়ারি ঢাকা থেকে বেড়াতে আসা দুই দলের ২২ জনের সদস্য তিন্দু নাফাকুম পর্যটন স্পটে ভ্রমণে বেড়াতে যান। যার মধ্যে ৪ জন নারী। সেখান থেকে বেড়ানো শেষে গতকাল রাতে ভেলাখুম স্পটে ক্যাম্পিং করেন তারা। ওই দিন রাত সাড়ে দশটার দিকে ৮ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল বেড়াতে আসা পর্যটকদের ক্যাম্পে হানা দেয়। পর্যটকদের তল্লাসী শেষে পর্যটকদের মুখে অস্ত্র ঠেকিয়ে তাদের সাথে থাকা নগদ ১ লাখ ৮১ হাজার টাকা ও ১৫ টি স্মার্ট মোবাইল ছিনিয়ে নেন সন্ত্রাসীরা।

ভুক্তভোগী পর্যটক অনিক মোদক জানান, সকল কিছু ডকুমেন্ট নিয়ে আমরা নাফাকুমে বেড়াতে গেলাম। এরপর থুইসা পাড়াতে আমরা সবাই রাত্রীযাপন করলাম। সবশেষে আমাদের টিম ভেলাকুম উদ্দ্যেশে রওনা দিলাম। পরে ৮ জনের একটি সশস্ত্র সন্ত্রাসীদল পাহাড় থেকে নেমে এসে আমাদের কাছে থাকা মোবাইল ও নগদ অর্থ নিয়ে যায়। তবে সন্ত্রাসীদের যে দলটি তাদের টাকা ও মোবাইল ছিনিয়ে নিয়েছে তাদের কয়েকজনের পরনে সেনাবাহিনীর পোষাকের মত এবং বেইজে কেএনএফ লেখা ছিল।

থানচি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ মামুন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এই ঘটনায় ভুক্তভোগীরা কার্যালয়ে এসে জানালে তাদেরকে থানায় যাওয়ার পরামর্শ প্রদান করেছি।

থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো: জসিম উদ্দিন জানান, পাহাড়ে নিরাপত্তা কারনে জিন্না পাড়া পর্যটকদের ভ্রমনের অনুমতি নেই। ২২ পর্যটক রেমাক্রী পর্যন্ত ভ্রমনে অনুমতি দিয়েছি। পর্যটন কেন্দ্র আমিয়াখুম,বেলাখুম যাওয়ার কোন সুযোগ নেই। পর্যটক পথ প্রদর্শকরা তাদের মিসগাইড করেছে। পথ প্রদর্শকদের সাথে আগামিকাল মঙ্গলবার সকালে মেটিং করে দোষীদের কার্যকর ব্যবস্থা গ্রহন করা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

জনপ্রিয়

আরো সংবাদ
Related

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আলোচনায় বসতে রাজি সরকার

।।রুমাবার্তা ডেস্ক।। কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে সম্মতি জানিয়েছে...

দীঘিনালায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে  নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি।। পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে...

আলীকদমে নব-নির্মিত রত্নানন্দ বৌদ্ধ বিহার ও অনাথ শিশু সেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।। প্রাকৃতিক সৌর্দযের লীলাভূমি বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং...

সরকারি চাকুরিতে ৫% পাহাড়ি কোটা বহালের দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি॥ সরকারি চাকুরির সকল গ্রেডে ৫ ভাগ পাহাড়ি...