ছবি নিয়ে বিপাকে সিয়াম

0
28

।।নিজস্ব প্রতিবেদক।।

তিন বছর আগের এক ছবি নিয়ে বিপদে পড়েছেন চলচ্চিত্র তারকা সিয়াম আহমেদ। তবে এটা কোনো চলচ্চিত্র বা নাটকে অভিনয়ের ছবি নেয়। কিংবা সিয়ামের করা কোনো ফটোশুটের ছবি নয়। এটি নিছক ঘুরতে গিয়ে তোলা ছবি।ছবিতে তিনি একা নন, আছেন তার স্ত্রী অবন্তিও।

ছবিটি শেয়ার করে বিস্তারিত লিখেছেন সিয়াম। তার ভাষ্য, ‘লুসাই জনগোষ্ঠীর সম্মানিত রাজার আমন্ত্রণে বছর তিনেক আগে সাজেকে ঘুরতে গিয়েছিলাম অবন্তীকে নিয়ে। তাদের সংস্কৃতি, কৃষ্টি, পরিবেশ ঘুরে দেখেছিলাম।

তাদের ঐতিহ্যবাহী পোশাক পরেছি, সবার আতিথেয়তায় মুগ্ধ হয়েছিলাম সেবার। নিউজফিডে বেশ কয়েক জায়গায় দেখলাম, আমার আর অবন্তীর এই ছবিটি একটি সাইনবোর্ডে ব্যবহৃত হচ্ছে। সেখানে আমাদেরকে পরিচয় করিয়ে দেয়া হয়েছে পাংখোয়া জনগোষ্ঠীর সদস্য হিসেবে। আমরা এতে বিব্রত হয়েছি, কারণ এর মাধ্যমে পাংখোয়া জনগোষ্ঠীকে হেয় করা হচ্ছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে বিনীতভাবে অনুরোধ করব, অবিলম্বে আমাদের ছবিটি সরিয়ে নেয়ার জন্য।’

এখানেই শেষ নয়, ছবিটি নিয়ে আর লিখেছেন এই তারকা। ‘ঘুরতে গিয়েছিলাম পরিবারকে নিয়ে। সেই ছবিটি নিয়ে অনেক জায়গায় দেখলাম নানান রকমের ট্রল হচ্ছে। ভেবেছিলাম অন্য আরও অনেকবারের মতো এবারও এড়িয়ে যাব।

কিন্তু ভাবলাম কিছু বলা উচিত। ট্রল আমরা অবশ্যই করব, মিম আমরা অবশ্যই বানাব- পপ কালচারের অংশ হওয়াটাই স্বাভাবিক। কিন্তু কীসে কাউকে অসম্মান করা হচ্ছে, একটি সম্প্রদায়কে ছোট করা হচ্ছে- সেই বোধ থাকাটাও জরুরি। যে তারুণ্যকে আমি প্রতিনিধিত্ব করি, সেই তারুণ্যের কাছে এই সেনসিবিলিটি তো প্রত্যাশা করতেই পারি।’

উল্লেখ, চলচ্চিত্র তারকা সিয়াম আহমেদ বর্তমানে ব্যস্ত আছেন ‘জংলি নামের সিনেমা নিয়ে। শান খ্যাত পরিচালক এম রাহিম নির্মাণ করছেন ছবিটি। ছবিটি গেল ঈদে মুক্তির কথা থাকলেও সেটি পিছিয়ে যায়। জানিয়েছেন আগামী মাসেই ছবিটি মুক্তির পরিকল্পনা করে রেখেছেন পরিচালক। ছবিতে সিয়ামের সঙ্গে অভিনয় করেছেন বুবলী ও দীঘি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here