Wednesday, July 24, 2024

কেএনএফ’র হুমকিতে বান্দরবানের তিন উপজেলায় সকল যান চলাচল বন্ধ

Date:

বিশেষ প্রতিনিধি।। বান্দরবান।।

বান্দরবানের রুমা, রোয়াংছড়ি ও থানচি তিন উপজেলায় সব ধরনের যান চলাচল অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করেছে সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ)।

আজ (১৮ ফেব্রুয়ারী) সকাল থেকে কেএনএফ এর হুমকিতে সকল ধরনের যান চলাচল বন্ধ থাকায় দূর্ভোগের সম্মুখীন হচ্ছে বান্দরবানে ঘুরতে আসা পর্যটক ও সাধারণ যাত্রী।

বান্দরবান -রোয়াংছড়ি-রুমা-থানছি মোটরযান পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক মোঃ নুরুল আলম জেলা ও উপজেলা বাস ও জীপ স্টেশনের লাইনম্যান বিষয়টি স্বীকার করেছেন।
তিনি আরো বলেন, সকাল বান্দরবান থেকে বাঘমারা ও রোয়াংছড়ি বাস চলাচল স্বাভাবিক আছে। কিন্তু রুমা ও থানছি স্টেশন থেকে সকাল হতে কোন বাস ছেড়ে আসেনি। কেন আসেনি প্রশ্ন করা হলে লাইনম্যান জানান কুকি-চিন ন্যাশনাল আর্মি(কেএনএ) বাস না চালানোর নিষেধ করেছে তাই বাস চলাচল বন্ধ রয়েছে।

গত ১৩ ফেব্রুয়ারি ভোর সাড়ে ৫ টায় ২নং রুমা সদর ইউপির ৯ নাম্বার ওয়ার্ড রিঝুক পাড়া এলাকায় উহ্লাচিং মারমা (৩৫) নামে একজন যুবককে কেএনএফ সন্ত্রাসীদের গুলিতে আহত হয়। এ ঘটনাকে কেন্দ্র করে রুমা উপজেলার মারমা ও বম সম্প্রদায়ের মধ্যে অপ্রীতিকর ঘটনার সূত্রপাত হয়। আবার কেএনএফ সংগঠনটি snake- eater commando নামে একটি সামাজিক যোগাযোগ মাধ্যমে অনির্দিষ্টকালের জন্য তিন উপজেলায় সকল ধরনের যান চলাচল বন্ধের হুমকি দিয়ে হরতাল দিয়েছে।

সংগৃহীত: কেএনএ' প্রেস বিজ্ঞপ্তি। রুমা বার্তা
সংগৃহীত: কেএনএ’র প্রেস বিজ্ঞপ্তি। রুমা বার্তা

রুমা উপজেলা চেয়ারম্যান উহ্লাচিং মারমা জানান, আমার ছোটভাই রুমা বাস স্টেশনের লাইনম্যান লুপ্রু মারমা সকালে বাড়ি থেকে বাস স্টেশনে নিজ কাজে যাওয়ার সময় পলি পাড়া শ্বশান এলাকায় কুকি-চিন ন্যাশনাল আর্মী (কেএনএ) সদস্যরা ধরে নিয়ে যায়। আধা ঘন্টার পর আহত অবস্থায় ছেড়ে দেয়। লুপ্রুকে চিকিৎসার জন্য হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

রুমা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও ২নং রুমা সদর ইউনিয়নের চেয়ারম্যান শৈমং মারমা (শৈবং) বলেন, রুমায় এখন রাস্তায় রাস্তায় কুকিচিন আর্মির সদস্যরা টহল দিচ্ছে, মানুষজনকে হুমকী ও মারধর করছে। গাড়ি না চালানোর জন্য হুমকী দিচ্ছে একারনে রুমা থেকে বান্দরবান কোন বাস ও যানবাহন চলেনি বলে জানান তিনি।

রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ শাহজাহান জানান, রুমা থেকে বান্দরবান সকাল থেকে বাস চলাচল বন্ধ রয়েছে বলে শুনেছি । তাই সকাল থেকে আইনশৃঙ্খলা বাহিনীর টহলে বৃদ্ধি করা হয়েছে। এব্যাপারে থানায় কেউ অভিযোগ করেনি, অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

জনপ্রিয়

আরো সংবাদ
Related

রুমায় যৌথবাহিনী গুলিতে কেএনএফের দুই সদস্য নিহত

।।বান্দরবান প্রতিনিধি।। বান্দরবানে রুমায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে কুকি-চিন ন্যশনাল...

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আলোচনায় বসতে রাজি সরকার

।।রুমাবার্তা ডেস্ক।। কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে সম্মতি জানিয়েছে...

দীঘিনালায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে  নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি।। পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে...

আলীকদমে নব-নির্মিত রত্নানন্দ বৌদ্ধ বিহার ও অনাথ শিশু সেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।। প্রাকৃতিক সৌর্দযের লীলাভূমি বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং...