Saturday, July 20, 2024

কুকি-চিনসহ অনান্য সংগঠনকে নির্মূল করতে যৌথবাহিনীর সাড়াশি অভিযান অব্যাহত রাখার দাবী নাগরিক পরিষদে

Date:

।।বিশেষ প্রতিনিধি, বান্দরবান।।

কেএনএফ সন্ত্রাসীরা ব্যাংকের অর্থ ও আইনশৃঙ্খলা বাহিনী অস্ত্র লুট করে নিয়ে যাওয়া পর এখন অস্ত্র জমা দিয়ে পূনরায় আলোচনা বসবে সেটা মেনে নেওয়া যায় নাহ। শান্তি প্রতিষ্ঠা কমিটি আলোচনার মাধ্যমে কেএনএফের সন্ত্রাসীর কার্যক্রম আরো জোড় পেয়েছে। সরকারী অস্ত্র উদ্ধার করার পাশাপাশি স্বাধীন সার্বভৌমত্ব ও জনগণের জানমালের নিরাপত্তার স্বার্থে পার্বত্য চট্টগ্রামে বিচ্ছিন্নতাবাদী সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠীর কুকি-চিন ও অনান্য সংগঠনকে নির্মূল করার জন্য যৌথবাহিনীর সাড়াশি অভিযান অব্যাহত রাখা দাবী জানান।

বৃহস্পতিবার (২৩ মে) সকালে হোটেল গ্রান্ডভ্যালী রেষ্টুরেন্টে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের চেয়ারম্যান কাজী মো: মজিবর রহমান।

সংবাদ সম্মেলনে কাজী মো: মজিবর রহমান বলেন, পার্বত্য চট্টগ্রামে এতোদিন ইউপিডিএফ ও জেএসএসের চাঁদাবাজি, গুম, খুন, অপহরণসহ বিভিন্ন নির্যাতনের শিকার হয়ে আসলেও বর্তমা‌নে নতুন করে কেএনএফের অভয়ারণ্য সৃষ্টি হয়েছে এ পার্বত্য অঞ্চলে। কু‌কি-‌চিন পার্বত্য চট্টগ্রামের প্রায় অর্ধেক ভূমি নিয়ে পূর্ণ স্বায়ত্ত¡শাসন ক্ষমতাসহ বাংলাদেশের অভ্যন্তরে কুকি-চিন রাজ্য প্রতিষ্ঠা করার পায়তারা করছে। তারই ধারাবাহিকতায় বান্দরবানে একের পর এক খুন, গুম, চাঁদাবাজি, হত্যা, রাহাজানি এবং নিরাপত্তাবাহিনী ও সাধারণ মানুষের লাশ ঝরতে দেখা যা‌চ্ছে।

উপজেলার নির্বাচন প্রসঙ্গে কাজী মজিবর বলেন, দুই উপজেলার নির্বাচন সুষ্ঠুভাবে হয়নি। নির্বাচনে আইন তোয়াক্কা না করে প্রার্থীর পক্ষে দলের নেতাকর্মীরা প্রচারণা চালিয়েছে। যা নির্বাচনে যে আইনটি সেটি তারা লঙ্ঘন করেছে। নির্বাচনে প্রচারণাকালীন আমাদের পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কর্মীদের প্রাণনাশের প্রকাশ্য হুমকিসহ অকাথ্য ও নিম্নমানের ভাষায় ব্যবহার করেছে। শুধু তাই নয় আমাদের দুভাইকে নোংরা রাজনৈতিক খেলছে বলে মন্তব্যে করেছে জেলা আ.লীগে সাধারণ সম্পাদক। তার এ কুরুচিপূর্ণ বক্তব্যর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তি‌নি।

তিনি বলেন, নির্বাচনের ফলাফল নিয়ে আমরা সন্তুষ্টি নয়। ভোট গ্রহনের শেষ সময় চারটা বাজে কথা থাকলেও সেটি শেষ করা হয়েছে সাড়ে তিনটা সময়। তাছাড়া ভোট গণনা শেষে সরকারী ভাবে নির্বাচনে ফলাফল ঘোষণা না করে বেসরকারি ভাবে ফলাফল করেছে সেটি অবাক করার বিষয় নয় কি? তাই সুষ্ঠু নিরপেক্ষ ভাবে পূণরায় ভোট গণনা করা জোরদাবী জানান।

সম্মেলনে জেলা নাগরিক পরিষদের সাধারণ সম্পাদক নাসির উদ্দীন,সহ-সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক , এরশাদ চৌধুরী, লামা উপজেলা সভাপতি কামরুজ্জামান, সাধারণ সম্পাদক রুহুল আমিনসহ পার্বত‌্য নাগ‌রিক প‌রিষ‌দের নেতাকর্মীরা উপ‌স্থিত ছি‌লেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

জনপ্রিয়

আরো সংবাদ
Related

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আলোচনায় বসতে রাজি সরকার

।।রুমাবার্তা ডেস্ক।। কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে সম্মতি জানিয়েছে...

দীঘিনালায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে  নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি।। পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে...

আলীকদমে নব-নির্মিত রত্নানন্দ বৌদ্ধ বিহার ও অনাথ শিশু সেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।। প্রাকৃতিক সৌর্দযের লীলাভূমি বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং...

সরকারি চাকুরিতে ৫% পাহাড়ি কোটা বহালের দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি॥ সরকারি চাকুরির সকল গ্রেডে ৫ ভাগ পাহাড়ি...