Thursday, July 18, 2024

আলীকদমে পাঁচটি প্রকল্পের শুভ উদ্বোধন ও অমর একুশে বই মেলায় এমপি বীর বাহাদুর

Date:

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।।

বান্দরবানের আলীকদম উপজেলায় উন্নয়নমূলক কর্মকান্ডের ভিত্তি প্রস্থর স্থাপন ও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করলেন জাতীয় সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি।

আজ বুধবার (২৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১২ ঘটিকার সময় চৈক্ষ্যং ইউনিয়নের আবাসিক এলাকায় উপস্থিত হয়ে ভিত্তি প্রস্থর স্থাপন ও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন করেন।

উন্নয়ন কর্মকান্ডের মধ্যে ছিল আবাসিক উচ্চ বিদ্যালয় থেকে ভরিমুখ অনাথ আশ্রম এলাকা পর্যন্ত রাস্তার কাপের্টিং করণ কাজ। আবাসিক উচ্চ বিদ্যালয় থেকে মারাইংতং জাদী পর্যন্ত রাস্তার কার্পেটিং কাজের ভিত্তি প্রস্তর স্থাপন। প্রকল্পের সর্বমোট প্রায় ১৬ কোটি টাকার কাজ এবং বান্দরবান জেলা পরিষদের অর্থায়নে ২ কোটি ৪৪ লক্ষ ৪৫ হাজার টাকার উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন তিনি। পরে তিনি সংক্ষিপ্ত জনসভায় যোগ দেন।

ভিত্তি প্রস্থর স্থাপন ও বিভিন্ন উন্নয়ন প্রকল্পের শুভ উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ক্যাসাপ্রু মার্মা,আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা আতাউল গনি ওসমানী, বান্দরবান জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বাহাদুর,বান্দরবান জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক চৌধুরী প্রকাশ বড়ুয়া,উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোঃ জামাল উদ্দিন,বান্দরবান জেলা পরিষদের সদস্য দুংড়ি মং মার্মা,আলীকদম উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অংশেথোয়াই মার্মাসহ বিভিন্ন রাজনৈতিক অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং সরকারি বেসরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারী উপস্থিত ছিলেন।

জাতীয় সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, বান্দরবান জেলার প্রত্যন্ত এলাকায় উন্নয়নে জন্য সরকার নিরলস ভাবে কাজ করা যাচ্ছে। প্রতিটি গ্রাম পর্যায়ে উন্নয়নের ধারা অব্যাহত থাকবে। এলাকাবাসীকে উন্নয়নের সুফল ভোগ করতে সার্বিক সহযোগিতা করার আহ্বান জানান এমপি।

পরে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবকলীগ কর্তৃক আয়োজিত ৮ দিন ব্যাপী অমর একুশে বইমেলায় সমাপনী দিনে উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি উইলিয়াম মার্মার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জমির উদ্দিন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদ সদস্য ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বীর বাহাদুর উশৈসিং এমপি।

এসময় তিনি বলেন,স্মার্ট বাংলাদেশ গড়তে হলে বইয়ের কোন বিকল্প নেই,যারা আগামী দিনে নেতৃীত্ব দিবে তাদের কে বই পড়ে জ্ঞান অর্জন করতে হবে। মেলায় আগত দর্শকদের উদ্দেশ্য করে বলেন আপনারা শিশুদের কে মোবাইল না দিয়ে বই উপহার দেওয়ার জন্য বলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

জনপ্রিয়

আরো সংবাদ
Related

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আলোচনায় বসতে রাজি সরকার

।।রুমাবার্তা ডেস্ক।। কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে সম্মতি জানিয়েছে...

দীঘিনালায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে  নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি।। পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে...

আলীকদমে নব-নির্মিত রত্নানন্দ বৌদ্ধ বিহার ও অনাথ শিশু সেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।। প্রাকৃতিক সৌর্দযের লীলাভূমি বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং...

সরকারি চাকুরিতে ৫% পাহাড়ি কোটা বহালের দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি॥ সরকারি চাকুরির সকল গ্রেডে ৫ ভাগ পাহাড়ি...