Friday, July 19, 2024

অবৈধ ব্যবসা ও চোরাচালানী বন্ধ করে পর্যটন সমৃদ্ধ আলীকদম গড়ে তুলতে চাই: লক্ষীপদ দাশ

Date:

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।।

বান্দরবানের আলীকদমে ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের ১ম ধাপে অনুষ্ঠিত নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ সমর্থিত চেয়ারম্যান পদপ্রার্থী জামাল উদ্দীনের দোয়াত কলম মার্কার সমর্থনে শান্তি সম্প্রতি উন্নয়ন ও আধুনিক আলীকদম উপজেলা গড়ার লক্ষ্যে এক বিশাল মত বিনিময় সভা অনুষ্ঠিত।

বৃহস্পতিবার (২৬ এপ্রিল) বিকালে আলীকদম উপজেলাধীন পানবাজার সংলগ্ন টাউন হলে প্রাঙ্গণে আয়োজন করা হয়।

এ সময় বান্দরবান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক লক্ষীপদ দাশ বলেন,গত কয়েক বছর ধরে আলীকদম উপজেলা এখন অবৈধ গরু ব্যবসা থেকে শুরু করে অবৈধ সিগারেট, ইয়াবাসহ মাদক চোরাচালানের স্বর্গ রাজ্যে পরিণত হয়েছিল। আওয়ামীলীগের নেতৃবৃন্দরা বিষয়টি আঁচ করতে পেরে এই চোরাচালানের বিরুদ্ধে সোচ্ছার হয়ে উঠেছিল এবং প্রশাসনের সহযোগিতায় আলীকদমে অবৈধ গরু ও মাদক চোরাচালান বন্ধ করা হয়। যোগ্য নেতৃীত্বের অভাবে গত ১৫ বছর ধরে আলীকদম উপজেলায় কাঙ্খিত উন্নয়ন সম্ভব হয়নি। এ পর্যন্ত গড়ে উঠেনি কোন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান। গড়ে তুলতে পারেনি কোন পর্যটন শিল্প। উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ জামাল উদ্দিনের নেতৃত্বে আগামীতে পর্যটন সমৃদ্ধ আধুনিক আলীকদম উপজেলা গড়ে তুলতে চাই।এ ব্যাপারে আওয়ামীলীগসহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল নেতাকর্মী ঐক্যবদ্ধ হয়ে আওয়ামীলীগের দলীয় মনোনীত প্রার্থী জামাল উদ্দিনকে নির্বাচিত করার আহবান জানান। ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে জামাল উদ্দিনের সমর্থনে নির্বাচনী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে লক্ষীপদ দাশ এসব কথা বলেন।

মতবিনিময় সভায় বক্তরা বলেন, বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান নানাভাবে আলীকদমের সুনাম ক্ষুন্ন করেছেন যা এই উপজেলার মানুষের মুখে মুখে। তিনি পরপর ৩ বার উপজেলার চেয়ারম্যান নির্বাচিত হয়েও গণমানুষের কোন কাজে আসেনি। মানুষ নানা প্রয়োজনে তার দপ্তরে গেলেও তাকে দপ্তরে খুজে পায়নি। বিশেষ প্রয়োজনে মানুষ তাকে ফোন করলেও সে কারো ফোন রিসিভ করে না কিন্তু চোরাকার্বারীরা ফোন করলে তাদের ফোন সাথে সাথে ধরেন। উন্নয়ন বিমুখ ও সম্প্রীতি বিনষ্টকারী এই চেয়ারম্যান মডেল মসজিদের বিরোধীতাকারী। তার অসহযোগিতার কারণে এই আধুনিক মসজিদের বরাদ্দ ফেরত গেছে। তাই আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে অত্র এলাকার জনগন তার এই অপকর্মের দাতভাঙ্গা জবাব দিবে আগামী ৮ মে দোয়াত কলম মার্কায় ভোট দিয়ে।

মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বান্দরবান জেলা যুবলীগের আহবায়ক কেলুমং মারমা, বান্দরবান জেলা আওয়ামীলীগের উপ দপ্তর সম্পাদক আবুল কালাম মুন্না, বান্দরবান জেলা পরিষদ সদস্য দুংড়ি মং মার্মা,আলীকদম উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অংশৈথোয়াই মার্মা,আলীকদম উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন, মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী ইয়াছমিন আক্তার, আলীকদম সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাছির উদ্দিন, কুরুকপাতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ক্রাতপুং ম্রো, নয়াপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কফিল উদ্দিন, নয়াপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ফোগ্য মারমা, শ্রমিকলীগের সভাপতি জাহাঙ্গীর আলম বাদশা,ছাত্র নেতা রাশেদসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

জনপ্রিয়

আরো সংবাদ
Related

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আলোচনায় বসতে রাজি সরকার

।।রুমাবার্তা ডেস্ক।। কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে সম্মতি জানিয়েছে...

দীঘিনালায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে  নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি।। পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে...

আলীকদমে নব-নির্মিত রত্নানন্দ বৌদ্ধ বিহার ও অনাথ শিশু সেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।। প্রাকৃতিক সৌর্দযের লীলাভূমি বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং...

সরকারি চাকুরিতে ৫% পাহাড়ি কোটা বহালের দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি॥ সরকারি চাকুরির সকল গ্রেডে ৫ ভাগ পাহাড়ি...