৪১বছর শিক্ষকতার পর সিনিয়র সহকারী শিক্ষক দ্বিজমালাকে বিদায়

0
24

দহেন বিকাশ ত্রিপুরা।। খাগড়াছড়ি।।

গলায় পুষ্প মাল্য, হাতে সম্মাননা স্মারক ও নানা ধরনের উপহার নিয়ে বাড়ি ফিরলেন তিনি। দীর্ঘ ৪১ বছরের কর্মজীবনের শেষ কর্ম দিবসে এভাবেই বাড়ি ফিরে গেলেন কৃপা রোয়াজা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক দ্বিজমালা ত্রিপুরা।

সোমবার (১জুলাই) দুপুরে খাগড়াছড়ি সদর উপজেলাধীন পেরাছড়া ইউনিয়নস্থ কৃপা রোয়াজা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে অবসর জনিত বিদায় উপলক্ষে সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মিতালী ত্রিপুরার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি সদর উপজেলাধীন পেরাছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তপন বিকাশ ত্রিপুরা।

এসময় স্থানীয় সচেতন সমাজকর্মী অজয় ত্রিপুরার সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার সমাবেশ চাকমা, পেরাছড়া ইউনিয়ন পরিষদের ৯নং ওয়ার্ডের সদস্য কিশোর ময় ত্রিপুরা, দেবেন্দ্র মোহন পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অজিন্দ্র কুমার ত্রিপুরা, কৃপা রোয়াজা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক যশি ত্রিপুরা, ভূমিদাতার সন্তান ও পাড়া কার্বারী রতি বিজয় ত্রিপুরা প্রমুখ।

অনুষ্ঠানে বিদায়ী সহকারী শিক্ষক শ্রীমতি দ্বিজমালা ত্রিপুরার দীর্ঘ ৪১ বছরের কর্মময় জীবনের উপর আলোচনা করেন অতিথিরা এবং শিক্ষার্থী-অভিভাবক-বর্তমান ও প্রাক্তন শিক্ষার্থীরা। পরে বিদায়ী সিনিয়র সহকারী শিক্ষক দ্বিজমালা ত্রিপুরা তার অনুভূতি ব্যক্ত করেন উপস্থিত সকলের কাছে শিক্ষার্থীদের ভবিষ্যৎ জীবন ও নিজের অবসর জীবনে সুস্থতার জন্য প্রার্থনা চেয়ে বিদায় নেন।

সভা শেষে বিদায়ী শিক্ষক দ্বিজমালা ত্রিপুরাকে সম্মাননা স্মারক সহ উপহার তুলে দেন অতিথি, ম্যানেজিং কমিটি, শিক্ষকবৃন্দ, অভিভাবক ও শিক্ষার্থীরা।

জানা যায়, তিনি ১৯৮৩ ১৭জুলাই শিক্ষকতা পেশায় যোগদান করেন বড় পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। গত ২৯জুন ২০২৪ জুন ছিলো তার শেষ কর্মদিবস।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here