“স্বৈরাচার সরকার দেশ ত্যাগ করলেও ষড়যন্ত্র থেমে নেই”

0
13

।।আকাশ মারমা মংসিং, বান্দরবান।। 

গত ৫ আগষ্ট ছাত্র জনতার গণ-অভ্যুত্থানের মধ্য দিয়ে স্বৈরাচার সরকারের পতন হয়েছে। স্বৈরাচার সরকার দেশ ত্যাগ করলেও ষড়যন্ত্র কিন্তু থেমে নেই বলে মন্তব্যে করেছে বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম।

সোমবার(৭ অক্টোবর) বেলা ১২ টায় হোটেল গ্র্যান্ড ভ্যালীর মিলনায়তনে আসন্ন শারদীয় দূর্গা পূজা উপলক্ষে বিএনপি’র জেলা নেতৃবৃন্দের সাথে পূজা উদযাপন পরিষদের নিরাপত্তা বিষয় নিয়ে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন বিএনপি নেতা।

বিএনপি নেতা মাহবুবের রহমান শামীম বলেন, হিন্দু ধর্মাবলম্বীদে ধর্মীয় বড় উৎসব দুর্গা পূজাকে কেন্দ্র করে ষড়যন্ত্র করে গোটা দেশে সাম্প্রদায়িক দাঙ্গা লাগিয়ে দিতে পারে। তাই হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজায় কোনো প্রকার অপ্রীতিকর কিংবা অনাকাঙ্ক্ষিত ঘটনার চক্রান্ত যাতে কেউ করতে না পারে সে জন্য বিএনপি নেতাকর্মীদের সজাগ থাকতে হবে। দুর্গাপূজায় যে কোনো ধরনের বিশৃঙ্খলা ঠেকাতে দলের নেতাকর্মী ও পূজা উদযাপন কমিটির সাথে সমন্বয় করে জেলার প্রত্যেকটি পূজা মণ্ডপে স্বেচ্ছাসেবক দল গঠন করে দিনরাত পাহারার ব্যবস্থা করা হবে বলে আশ্বাস নেন তিনি।

বান্দরবান জেলার পূজা উদযাপন পরিষদের সভাপতি রাজেশ্বর দাশ বলেন, এই বান্দরবান জেলায় হিন্দু, পাহাড়ি ও বাঙালিরা শান্তিপূর্ণ সহাবস্থান রয়েছে। দীর্ঘবছর ধরে পূজা মণ্ডপেও অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা ঘটেনি। মিলেমিশে সম্প্রীতির বান্দরবানে সব সময় শান্তিতে বসবাস করছি। এটা আমাদের ঐতিহ্য। আগামীতেও শান্তি বজায় রাখতে সামাজিক সংগঠন ও রাজনৈতিক নেতৃবৃন্দসহ সব পক্ষকে মিলে একসঙ্গে কাজ করতে হবে।

জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক জাবেদ রেজা বলেন, আগামীকাল থেকে কোন রাজনৈতিক প্রোগ্রাম থাকবে না। জেলা বিএনপি’র পক্ষ থেকে পূজা মনিটরি টিম গঠন করা হয়েছে। কোন এলাকা সমস্যা সৃষ্টি হলে বা এমনটিই মনে করলে সাথে সাথে আমাদেরকে জানাবেন। সবসময় ১০০-২০০ জন সেচ্ছাসেবক পূজা শেষ না হাওয়া পর্যন্ত আপনাদের সহযোগিতা করবেন বলে আশ্বাস দেন এই নেতা।

বান্দরবান পূজা উদযাপন পরিষদের সভাপতি রাজেশ্বর দাশ সভাপতিত্বে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মীর মো. হেলাল উদ্দিন, বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা, জেলা বিএনপির সহ-সভাপতি লুসাই মং মার্মা, নিখিল কান্তি দাশ ও প্রতাপ বিশ্বাস উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here