রুমা সদর ইউনিয়নের ২৬৯১জন দুস্থ ও অসহায় পরিবারের মাঝে ভিজিএফ চাল বিতরণ

0
34

ডেক্স রিপোর্ট।।

বান্দরবানে রুমা উপজেলার ২০২৩-২৪ অর্থবছরের পবিত্র ঈদ-উল-আযহা উপলক্ষে ২নং সদর ইউনিয়নের দুস্থ ও অসহায়দের মাঝে ভিজিএফ চাল বিতরণ কার্যক্রম শুরু করা হয়েছে।

বৃহস্পতিবার সকালে (১৩ জুন) ভিজিএফ চাল বিতরণকালে দেখা যায় দুস্থ ও অসহায়রা লম্বা লাইনে দাড়িয়ে থাকতে। একাধিক দুস্থ ও অসহায়দের সাথে কথা বললে তারা জানান ১০ কেজি করে চাল পেয়ে তারা ঈদুল আযহা মাসে আনন্দিত। বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ইউপি ভারপ্রাপ্ত চেয়ারমান অংসিংনু মার্মা, দায়িত্বর ট্যাক অফিসার মো. কাউসার উল ইসলাম, ইউনিয়ন সচিব উক্যথোয়াই চাক, ইউনিয়ন পরিষদের সদস্য ও গ্রাম পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, ঈদুল আযহা আনন্দকে সকলের মাঝে ভাগাভাগি করে নেওয়ার জন্য প্রতি বছরের ন্যায় এবারেও চাল বিতরণ কার্যক্রম শুরু করেছি। উপহার হিসেবে এই চাল পেয়ে সকলে আনন্দিত এবং সন্তষ্ট হয়েছে

দায়িত্বরত ট্যাক অফিসার জানান, ঈদ-উল-আযহা উপলক্ষে দুস্থ ও অসহায়দের মাঝে ভিজিএফ চাল বিতরণের জন্য প্রত্যেকটি ইউনিয়ন পরিষদে ট্যাক অফিসার নির্বাহী কর্মকর্তা নির্দেশে নিয়োগ প্রদান করা হয়েছে। এবং স্বচ্ছভাবে বিতরণ কার্যক্রম পরিচালনার নির্দেশ প্রদান করা হয়। প্রকৃত দুস্থ ও অসহায় ব্যক্তিরা যাতে ভিজিএফ এর চাল থেকে বঞ্চিত না হয় সেদিকেও লক্ষ্য রাখা হয়েছে। আমি নিজেও বেশ কয়েকটি ইউনিয়নের চাল বিতরণ কার্যক্রম পরিদর্শন করেছি। এই কর্মসূচি অসহায় ও দুঃস্থদের কষ্ট কিছুটা হলেও লাঘব করবে বলে আমি মনে করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here