Sunday, July 21, 2024

রুমায় সার্বজনীন পেনশন স্কিম হেল্পডেক্স উদ্বোধন

Date:

ডেক্স রিপোর্ট।।

“সুখে ভরবে আগামী দিন, পেনশন এখন সার্বজনীন” এই প্রতিবাদ দেওয়া বিষয়কে সামনে রেখে বান্দরবানের রুমা উপজেলা পরিষদ মিলনায়তনে সোমবার (২৯ এপ্রিল ২০২৪) দুপুরে সার্বজনীন পেনশন স্কিম সম্পর্কিত অবহিত করন সভা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুর রহমান সভাপতিত্বে এতে প্রধান অতিথি ও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোহাম্মদ মকবুল হোসেন, উপজেলা চেয়ারম্যান মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা, রুমা থানা অফিসার ইনচার্জ (ওসি-তদন্থ) জাফর ইকবাল, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গুঞ্জন চৌধুরী , উপজেলা প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম, উপজেলা শিক্ষা কর্মকর্তা আশীষ চিরান, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. সুকান্ত দেব, পাইন্দু ইউনিয়ন চেয়ারম্যান উহ্লামং মারমা,আনসার ও ভিডিপি কর্মকর্তা ইমন দাস গুপ্ত ,জনস্বাস্থ্য প্রকৌশলী স্বপন চাকমা, গালেঙ্গ্যা ইউপি চেয়ারম্যান মেনরত ম্রো, উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম, রুমা প্রেসক্লাবের সভাপতি শৈহ্লাচিং মারমা, উপজেলার সমাজ সেবা কর্মকর্তা ভারপ্রাপ্ত খেমাজন ত্রিপুরা ও রুমা ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান অংসিংনু মারমাসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরে কর্মকর্তা-কর্মচারীগণ এই সভায় উপস্থিত ছিলেন।
নবাগত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুর রহমান সার্বজনীন পেনশন স্কিমের কার্যক্রম শুরু ও ফিজিস্টেশন প্রক্রিয়া নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

তিনি বলেন স্কিম চারটি ধাপের মধ্যে সমতা হচ্ছে-দারিদ্রসীমার নিচে বসবাসকারী অনূর্ধ্ব ৬০ হাজার টাকা। এ স্বল্প আয়ের নাগরিকগণের জন্য এই স্কিম। স্কিমের মাসিক জমার পরিমাণ ১০০০ টাকা যার মধ্যে জমা দানকারী জমা দিবেন ৫০০ টাকা এবং বাকি ৫০০ টাকা দেবে সরকার। এছাড়াও স্কিমের প্রগতি, সুরক্ষা ও প্রবাস এই তিনটি ধাপের উপর বিস্তারিত আলোচনা করেন ইউএনও আতিকুর রহমান।

এ স্কিমের টাকা জমা রাখতে অ্যাকাউন্ট খুলার বিষয়টি সাধারণ মানুষের মাঝে উৎসাহিত করার লক্ষ্যে জনপ্রতিনিধি ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের ভূমিকা রাখতে আহ্বান জানান তিনি। পরে সার্বজনীন পেনশন স্কিম সম্পর্কিত হেল্পডেক্স উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুর রহমান।

Eta korechi

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

জনপ্রিয়

আরো সংবাদ
Related

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আলোচনায় বসতে রাজি সরকার

।।রুমাবার্তা ডেস্ক।। কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে সম্মতি জানিয়েছে...

দীঘিনালায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে  নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি।। পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে...

আলীকদমে নব-নির্মিত রত্নানন্দ বৌদ্ধ বিহার ও অনাথ শিশু সেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।। প্রাকৃতিক সৌর্দযের লীলাভূমি বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং...

সরকারি চাকুরিতে ৫% পাহাড়ি কোটা বহালের দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি॥ সরকারি চাকুরির সকল গ্রেডে ৫ ভাগ পাহাড়ি...