Thursday, July 18, 2024

রুমাতে এক ছাত্রলীগের নেতাকে বহিষ্কার করল কেন্দ্র

Date:

ডেক্স রিপোর্ট।।

সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যশনাল ফ্রন্ট কেএনএফের সাথে বিভিন্ন কার্যকালাপের জড়িত থাকার অভিযোগে রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতি ভান মুন নোয়াম বমকে বহিস্কৃত করেছে জেলা ছাত্রলীগ।

গত সোমবার (২২ এপ্রিল) দিবাগত রাত বারোটার দিকে জেলা ছাত্রলীগের সভাপতি অছাইং উ মারমা পুলু ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিক এক স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ বান্দরবান পার্বত্য জেলা শাখা সিদ্ধান্ত মোতাবেক অনুযায়ী সংগঠনের গঠনতন্ত্র বিরোধী, শৃঙ্খলা-পরিপন্থি, অপরাধমূলক এবং সংগঠনের মর্যাদা ক্ষুন্ন হয় এমন কার্যকলাপে জরিত থাকার অভিযোগে রুমা উপজেলার শাখা ছাত্রলীগের সভাপতি ভান মুন নোয়াম বমকে বহিস্কার করা হলো।

জানা গেছে, পাহাড়ের বিচ্ছিন্নতাবাদী সংগঠন কুকি-চিন ন্যশনাল ফ্রন্ট কেএনএফের সাথে দীর্ঘদিন ধরে বিভিন্ন কার্যকলাপের জড়িত ছিলেন রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতি ভান মুন নোয়াম বম। এমন অভিযোগ পেয়ে গতকাল যৌথবাহিনী অভিযান চালানো হয়। অভিযানে মুনলাই পাড়ায় নিজ বাড়ি থেকে তাকে আটক করে যৌথবাহিনী। তবে এখনো পর্যন্ত আটকের বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে ছাত্রলীগে নেতাকর্মীরা বলছেন, জাতির মুক্তির স্বপ্নদ্রষ্টা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া জীবন ও যৌবনের উত্তাপে শুদ্ধ সংগঠন ও সোনার বাংলা বিনির্মাণের কর্মী গড়ার পাঠশালা বাংলাদেশ ছাত্রলীগ। এই ছাত্রলীগ তার সোনালি অতীতের মতো সমৃদ্ধ ভবিষ্যৎ গড়বে। আর সে জন্যই দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ গড়ার পর এখন স্মার্ট বাংলাদেশ গড়ার প্রচেষ্টায় ছাত্রলীগের প্রতিটি নেতাকর্মী তাদের মেধা ও শ্রম দিয়ে সর্বোচ্চ অবদান রাখছেন। কিন্তু অস্ত্রধারী সন্ত্রাসীদের সাথে ছাত্রলীগ কর্মীদের সম্পর্ক থাকার মানে জাতির পিতা বঙ্গবন্ধুকে সম্মানকে নিয়ে খেলা। তাই এসব অপরাধীদের রেখে দলের মানক্ষুন্ন হতে পারে।

বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি অছাইং উ মারমা পুলু বলেন, উপজেলা ছাত্রলীগ নেতাকর্মীদের তথ্য মতে রুমা ছাত্রলীগের সভাপতি সন্ত্রাসীদের সাথে জড়িত আছে। তাই আমরা তাকে বহিষ্কার করেছি।

উল্লেখ্য, গত ২২ সালে ৯ সেপ্টেম্বর এক বছরে জন্য ভান মুন নোয়াম বমকে (আনোয়াম) রুমা উপজেলা ছাত্রলীগের সভাপতি হিসেবে দ্বায়িত্ব পেয়েছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

জনপ্রিয়

আরো সংবাদ
Related

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আলোচনায় বসতে রাজি সরকার

।।রুমাবার্তা ডেস্ক।। কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে সম্মতি জানিয়েছে...

দীঘিনালায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে  নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি।। পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে...

আলীকদমে নব-নির্মিত রত্নানন্দ বৌদ্ধ বিহার ও অনাথ শিশু সেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।। প্রাকৃতিক সৌর্দযের লীলাভূমি বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং...

সরকারি চাকুরিতে ৫% পাহাড়ি কোটা বহালের দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি॥ সরকারি চাকুরির সকল গ্রেডে ৫ ভাগ পাহাড়ি...