রাজস্থলী উপজেলা নির্বাচন: কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম

0
38

উচ্চপ্রু মারমা।। রাজস্থলী।।

রাত পোহালে মঙ্গলবার (২১ মে) দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত হবে ৬ষ্ট রাজস্থলী উপজেলা পরিষদের নির্বাচন। এতে উপজেলা চেয়ারম্যান পদে ২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

কাপ্তাই উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার বলেন, উপজেলার ৩টি ইউনিয়নে ১৪টি ভোট কেন্দ্রে ৬৪টি বুথে সর্বমোট ২ হাজার ৮৬৭ জন ভোটার ভোট প্রদান করবেন। তৎমধ্যে পুরুষ ভোটার ১ হাজার ৫৮৬ জন এবং মহিলা ভোটার ১ হাজার ২৮১ জন।

তিনি আরও বলেন, মোট ১৪ জন প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং ৬৪ অফিসার এবং পোলিং অফিসার ১২৮ জন নির্বাচনে দায়িত্ব পালন করবেন।

সোমবার (২০ মে) দুপর সাড়ে ১২ টা হতে উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী অফিসার সজীব কান্তি রুদ্র এবং উপজেলা সহকারী নির্বাচন কর্মকর্তা অনীক বড়ুয়া হতে ভোটগ্রহণ কর্মকর্তারা নির্বাচনি সরঞ্জামাদি নিয়ে পুলিশ ও আনসার সদস্যদের দুর্গম কেন্দ্রে কেন্দ্রে রওনা করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন, রাজস্থলী থানা অফিসার ইনচার্জ (ওসি) ইকবাল হোসন। সহকারী রিটার্নিং কর্মকর্তা সজীব কান্তি রুদ্র বলেন, উপজেলা সদর হতে দূরবর্তী হওয়ায় ১ নং ঘিলাছড়ি ইউনিয়নের ২টি কেন্দ্র এবং ২নং গাইন্দ্যা ইউনিয়ন চুষাক পাড়া ও বাঙ্গালহালিয়া-খাগড়াছড়ি প্রাথমিক বিদ্যালয়ে নির্বাচনী সরঞ্জামাদি পাঠানো হয়েছে। অন্য ১০টি কেন্দ্রে সকাল ৫ টার সময় নির্বাচনি সরঞ্জামাদি পাঠানো হবে।

তিনি আরও বলেন, প্রতিটি ইউনিয়ন এ একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং প্রতিটি কেন্দ্রে পুলিশ আনসার মোতায়েন এর পাশাপাশি স্ট্রাইকিং ফোর্স হিসেবে বিজিবি টহল থাকবে।

প্রসঙ্গত, ৬ষ্ট রাজস্থলী উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীক নিয়ে রাজস্থলী উপজেলা আওয়ামী লীগের সভাপতি বর্তমান চেয়ারম্যান উবাচ মারমা, ও রিয়াজ উদ্দিন রানা প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে আর কোন প্রার্থী না থাকায় গৌতমি খিয়াং ও ভাইস চেয়ারম্যান পদে হারাধন কর্মকার বিনা প্রতিদ্বন্ধিতায় বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here