Friday, July 19, 2024

যা বললেন ডানহাতি ফাস্ট বোলার

Date:

।।স্পোর্টস ডেস্ক।।

ভারতের বিপক্ষে তাসকিন আহমেদের পারফরম্যান্স সব সময় উজ্জ্বল। এরপরও টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের রোহিত-কোহলিদের বিপক্ষে একাদশে ছিল না ডানহাতি এই ফাস্ট বোলার।

বিশ্বকাপে দলের সহঅধিনায়ক, স্বাভাবিকভাবে অটো চয়েজ হওয়ার কথা। কিন্তু তা হওয়ার ওঠে প্রশ্ন। তখন কিছু জানা না গেলেও সম্প্রতি সময়ে বের হয়ে আসছে আসল তথ্য।

চাঞ্চল্যকর এ খবর প্রকাশ করেছে ক্রিকেটবিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিব) সূত্র দিয়ে ক্রিকেটবিষয়ক গণমাধ্যমটি জানিয়েছে ভারতের বিপক্ষে ম্যাচের দিন ঘুম ভাঙেনি টাইগার এ পেসারের।

যার কারণ ধরতে পারেননি টিম বাস। পরে তাকে ছাড়াই একাদশ সাজাতে বাধ্য হয় বাংলাদেশের টিম ম্যানেজমেন্ট। যদিও বিব্রতকর ঘটনার জন্য সতীর্থদের কাছে ক্ষমাও চেয়েছিলেন তাসকিন।

সে দিনের ঘটনার কথা স্বীকার করেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের সহ-অধিনায়ক। তিনি বলেন, ‘আমার একটু দেরি হয়েছিল (ভারত ম্যাচের আগে মাঠে পৌঁছাতে)। তবে যেটা বলা হচ্ছে টসের পর গেছি, এটা ভুল। টস হওয়ারও আধঘণ্টা বা ৪০ মিনিট আগে পৌঁছেছিলাম মাঠে।’

ভারতের বিপক্ষে টসের আগে মাঠে যাওয়ার কথার সত্যতা মিলেছে দলের সিনিয়র ক্রিকেটার সাকিব আল হাসানের ব্যাখ্যায়। মঙ্গলবার (২ জুলাই) মেজর লিগ ক্রিকেট (এমএলসি) খেলতে যুক্তরাষ্ট্রে যাওয়ার আগে বিমানবন্দরে গণমাধ্যমের মুখোমুখি সাকিব বলেন, ‘তাসকিন টস হওয়ার ৫-১০ মিনিট আগে মাঠে গিয়েছে। তখন হয়তো খেলানোর সুযোগ ছিল না। এ ছাড়া অন্য কারণও থাকতে পারে আমি তা জানি না।’

সে ম্যাচে তাসকিনের পরিবর্তে একাদশে সুযোগ দেওয়া হয় জাকের আলি অনিককে। কী কারণে ডানহাতি এ ফাস্ট বোলারকে খেলানো হয়নি, তা সাকিব বলতে না পারলেও দলের সহঅধিনায়ক জানান ঘুম নয়, অন্য কারণে তাকে একাদশে রাখা হয়নি।

তাসকিন বলেন, ‘টিম বাস আমি মিস করেছিলাম। সকাল সাড়ে ৮টায় ছিল বাস ছাড়ার সময়। বাস ছেড়েছিল ৮টা ৩৫ মিনিটে। আমি ৮টা ৪৩ মিনিটে গাড়িতে করে মাঠে গেছি। মানে বাসের সঙ্গে সঙ্গেই গিয়েছি। পরে পৌঁছেছি। আমাকে যে খেলায়নি, সেটা দেরিতে যাওয়ার জন্য নয়। এমনিই খেলায়নি।’

শ্রীলঙ্কার বিপক্ষে জয় দিয়ে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করেছিল বাংলাদেশ। এরপর নেদারল্যান্ডস ও নেপালকে হারিয়ে জায়গা করে নেয় সুপার এইটে। তবে শেষ আটের লড়াইয়ে গ্রুপ ওয়ান থেকে অস্ট্রেলিয়া, ভারত ও আফগানিস্তানের কাছে হেরে বিদায় নেয় বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

জনপ্রিয়

আরো সংবাদ
Related

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আলোচনায় বসতে রাজি সরকার

।।রুমাবার্তা ডেস্ক।। কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে সম্মতি জানিয়েছে...

দীঘিনালায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে  নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি।। পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে...

আলীকদমে নব-নির্মিত রত্নানন্দ বৌদ্ধ বিহার ও অনাথ শিশু সেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।। প্রাকৃতিক সৌর্দযের লীলাভূমি বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং...

সরকারি চাকুরিতে ৫% পাহাড়ি কোটা বহালের দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি॥ সরকারি চাকুরির সকল গ্রেডে ৫ ভাগ পাহাড়ি...