Saturday, July 20, 2024

মেধাবী এসএসসি পরিক্ষার্থী পাশে “ফ্রেন্ডস ক্লাব অফ বান্দরবানের সংগঠন”

Date:

।।বিশেষ প্রতিনিধি বান্দরবান।।

বান্দরবানে অস্বচ্ছল পরিবারে এক মেধাবী এসএসসি পরীক্ষার্থীকে হাত বাড়ানোর পাশাপাশি মানবিক সহযোগীতার পাশে দাঁড়িয়েছেন “ফ্রেন্ডস ক্লাব অফ বান্দরবান সংগঠনটি”.

শনিবার (১ জুন) দুপুরে রোয়াংছড়ি উপজেলার ১নং ওয়ার্ড তেতুলিয়া পাড়ার গ্রামে এক মেধাবী শিক্ষার্থীকে ভর্তি নিশ্চিত করতে নগদ অর্থ সহায়তা প্রদান করেন সংগঠনটি।

জানা গেছে, দুর্গম জনপদের বসবাস করে আসছিলেন মেধাবী শিক্ষার্থী উখ্যাচিং মারমা। আর্থিক অসচ্ছল ও পরিবারের অনটন হওয়ার ফলে এসএসসি পরিক্ষা ফরম পূরণের আটকে ছিলেন এই শিক্ষার্থী । সামাজিক যোগাযোগে মাধ্যমে জানাজানি হলে শিক্ষার্থী পাশে এগিয়ে আসেন ” ফ্রেন্ডস ক্লাব অব বান্দরবান” নামে মানবিক সংগঠনটি। এবারে ২০২৪-সালে এসএসসি পরীক্ষার্থীর ফরম পূরণের জন্য ক্লাবটি পক্ষ থেকে সাড়ে ৬ হাজার টাকা সহযোগিতা হাত বাড়িয়ে দেন।

ফ্রেন্ডস ক্লাব অফ বান্দরবান ক্লাবের সদস্যরা জানান, ফ্রেন্ডস ক্লাব অব বান্দরবান ক্লাবটি বিশেষ করে ক্রীড়া সাথে সম্পৃক্ত তার পাশাপাশি একটি মানবিক সংগঠন হিসেবে বহুদিন ধরে সমাজে অবহেলিত মানুষের কল্যাণে কাজ করে আসছে। সে প্রেক্ষিতে অর্থের অভাবে একজন মেধাবী ছাত্রী তার এসএসসি পরীক্ষার ফরম পূরণ করতে পারছিল নাহ। বিভিন্ন মাধ্যম থেকে এমন খবর জানতে পেরে আর্থিকভাবে সাহায্যের হাত বাড়িয়ে দিতে ছাত্রীর বাড়িতে ছুটে যান ফ্রেন্ডস ক্লাবের সদস্যরা। এসএসসি পরিক্ষা ভর্তি নিশ্চিত হতে পেরে এসএসসি পরীক্ষার্থী উখ্যাইচিং মারমা তার অনুভূতি কথা তুলেন ধরেন।

এসএসসি পরীক্ষার্থী উখ্যাইচিং মারমা বলেন, আমরা অত্যন্ত নিম্ন আয়ের মানুষ। পরিবারে মা-বাবা’রা দিনমজুরি কাজ করে কোনরকম সংসার চলে। তাই আমাদের লেখাপড়া খরচ চালাতে হিমশিম হচ্ছে। তাই আমার লেখাপড়া বন্ধ হওয়ার পরিক্রম চলছিল। আপনারা আমার অস্বচ্ছ পরিবারের পাশে দাঁড়িয়ে, আমাকে মনের সাহস জুগিয়ে এসএসসি পরীক্ষা অংশ নেয়ার জন্য সহযোগীতা করেছেন।

ফ্রেন্ডস ক্লাব অফ বান্দরবান সংগঠনের সভাপতি লুসাইমং মারমা বলেন, আমরা চাই মেধাবী শিক্ষার্থীরা পিছিয়ে না থাকে। সামাজিক যোগাযোগে মাধ্যমে জানাজানি পর আমাদের সংগঠনটি শিক্ষার্থী পাশে দাঁড়িয়ে সহযোগিতা হাত বাড়িয়েছি। আমরা চাই আগামীতেও দুর্গম পাহাড় থেকে অদম্য মেধাবী শিক্ষার্থীরা এভাবে গড়ে উঠুক এবং বান্দরবানে নাম উজ্জ্বল করুক। তাই এই মানবিক সহযোগিতা আগামীতেও অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

জনপ্রিয়

আরো সংবাদ
Related

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আলোচনায় বসতে রাজি সরকার

।।রুমাবার্তা ডেস্ক।। কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে সম্মতি জানিয়েছে...

দীঘিনালায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে  নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি।। পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে...

আলীকদমে নব-নির্মিত রত্নানন্দ বৌদ্ধ বিহার ও অনাথ শিশু সেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।। প্রাকৃতিক সৌর্দযের লীলাভূমি বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং...

সরকারি চাকুরিতে ৫% পাহাড়ি কোটা বহালের দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি॥ সরকারি চাকুরির সকল গ্রেডে ৫ ভাগ পাহাড়ি...