বসন্ত ও পিঠা উৎসবে আনন্দঘন পরিবেশে মেতে উঠেছে বান্দরবানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

0
44

আকাশ মার্মা মংসিং।। বান্দরবান।।

নানান আয়োজনে মধ্য দিয়ে বান্দরবানের বসন্ত ও পিঠা উৎসবের উদযাপন করেছে বান্দরবান বিশ্ববিদ্যালয়। এই উৎসবের আনন্দঘন পরিবেশে মেতে উঠেন শিক্ষকসহ শিক্ষার্থীরা।

আজ রোববার (২৫ ফেব্রুয়ারী) দুপুরে বান্দরবান বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসে এ উৎসবটি উদযাপিত করা হয়।

এদিন বসন্তের সাজে সাজেন বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা। তারা বিভিন্ন রকমের পোশাক মিলিয়ে পরেন। বন্ধুবান্ধব ও শিক্ষকরা মিলে দিনটি উৎসবমুখর পরিবেশে পালন করেন তারা। এ উপলক্ষে ছিল মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। নাচ-গান ও বিভিন্ন আড্ডায় মেতেছিল সবাই।

বান্দরবান বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও অতিথিবৃন্দ বসন্ত ও পিঠা উৎসবে তোলা। ছবি: রুমা বার্তা
বান্দরবান বিশ্ববিদ্যালয়ের শিক্ষকমন্ডলী ও অতিথিবৃন্দ বসন্ত ও পিঠা উৎসবে তোলা। ছবি: রুমা বার্তা

এদিকে সকাল থেকে উৎসবের উপলক্ষে সাজিয়ে ছিল মুখরোচক সব পিঠা । ছাত্রছাত্রীরা ঐতিহ্যবাহী ও রকমারি পিঠাপুলি উপস্থাপন ও পরিবেশন করে। এর মধ্যে ছিল- ভাপা পিঠা, নারিকেল পিঠা, গোলাপ ফুল পিঠা, পাটিসাপটা, চিতই পিঠা, মালপোয়া পিঠা, ফুলঝুরি পিঠা, সেমাই পিঠা, সন্দেশসহ মজার সব সুস্বাদু ও নজরকাড়া পিঠা। এসময় সরকারী -বেসরকারীসহ শিক্ষকরা পিঠা স্টল ঘুরে দেখেন এবং পছন্দমতো বিভিন্ন পিঠা ও খাবারে স্বাদ গ্রহণ করেন।

অনুষ্ঠানে বান্দরবান বিশ্ববিদ্যালয় ট্রাষ্টের সদস্য সচিব ডক্টর মোহাম্মদ নুরুল আবছার, সদস্য বি:জে:শাহ মো: সুলতান উদ্দিন ইকবাল , বীর প্রতীক, পিএইচডি( অব:) বান্দরবান বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সদস্য মোঃ ইসলাম , প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু, বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তাবৃন্দসহ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here