Friday, July 19, 2024

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা সম্মেলন সম্পন্ন 

Date:

জেলা প্রতিনিধি।। খাগড়াছড়ি।।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের (পিসিএনপি) খাগড়াছড়ি জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এ সম্মেলনে মো. লোকমান হোসেন সভাপতি ও এস এম মাসুম রানা সাধারণ সম্পাদক এবং সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন মোক্তাদির হোসেন। ২০ এপ্রিল শনিবার খাগড়াছড়ি অফিসার ক্লাবে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সম্মেলন সূত্র জানায়, সভাপতি পদে ২ জন, সাধারণ সম্পাদক পদে ২ জন ও সাংগঠনিক সম্পাদক পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। সম্মেলনে মোট ভোটার সংখ্যা ছিল ১৩০ জন।

সভাপতি পদে মো. লোকমান হোসেন মোবাইল প্রতীক নিয়ে ৭১ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী আব্দুল মজিদ টেলিভিশন প্রতীক নিয়ে পেয়েছেন ৫৯ ভোট।

বাঘ প্রতীক নিয়ে ৮৬ ভোট পেয়ে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন সাবেক খাগড়াছড়ি পৌরসভার কাউন্সিলার এস এম মাসুম রানা। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী রবিউল হোসেন হাতি প্রতীক নিয়ে পেয়েছেন ৪৪ ভোট।

মাছ প্রতীক নিয়ে ৬৩ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত হয়েছেন মোক্তাদির হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. জালাল মিয়া গোলাপ ফুল প্রতীক নিয়ে পেয়েছেন ৪৬ ভোট ও মো. জসিম মজুমদার পেয়েছেন ২১ ভোট।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের সম্মেলনকে সামনে রেখে শনিবার সকালে খাগড়াছড়ি শহরের শাপলা চত্ত্বর এলাকা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে অফিসার্স ক্লাবে গিয়ে শেষ হয়। পরে জাতীয় সংগীতের মধ্য দিয়ে সম্মেলনের উদ্বোধন করেন সংগঠনের চেয়ারম্যান কাজী মজিবর রহমান।

পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের খাগড়াছড়ি জেলা আহ্বায়ক অধ্যক্ষ আবু তাহেরের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংগঠনের উপদেষ্টা ও চট্টগ্রাম ক্যান্টেনমেন্ট স্কুল ও কলেজের অধ্যপক মাহফুজুর রহমান।

অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের কেন্দ্রীয় মহাসচিব মো. আলমগীর কবির সহ বিভিন্ন জেলা-উপজেলা থেকে আগত সংগঠনের নেতাকর্মীরা সম্মেলনে উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

জনপ্রিয়

আরো সংবাদ
Related

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আলোচনায় বসতে রাজি সরকার

।।রুমাবার্তা ডেস্ক।। কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে সম্মতি জানিয়েছে...

দীঘিনালায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে  নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি।। পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে...

আলীকদমে নব-নির্মিত রত্নানন্দ বৌদ্ধ বিহার ও অনাথ শিশু সেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।। প্রাকৃতিক সৌর্দযের লীলাভূমি বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং...

সরকারি চাকুরিতে ৫% পাহাড়ি কোটা বহালের দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি॥ সরকারি চাকুরির সকল গ্রেডে ৫ ভাগ পাহাড়ি...