Sunday, July 21, 2024

দেশের ক্ষমতা টিকিয়ে রাখার একমাত্র বাংলাদেশের জনগন; আমির খসরু মাহমুদ

Date:

বিশেষ প্রতিনিধি।।বান্দরবান।।

দেশের ক্ষমতা থেকে যাওয়া কিংবা নামানো থেকে শুধু অধিকার আছে বাংলাদেশের জনগন। এর বাইরে থেকে কেউ যদি বলে তাহলে ক্ষমতায় যেতে কেউ বন্ধ করতে পারবে নাহ নামাতেও পারবে নাহ। কারণ এটি হল গনতান্ত্রিক প্রক্রিয়া। একটি দেশের ক্ষমতায় যাওয়া বা থাকা একমাত্র উপায় হল জনগনের সমর্থক। এর বাইরে ক্ষমতায় যাওয়ার কারো অধিকার নাই আবার জোর করে থাকার অধিকার নাই। কারণ দেশের ক্ষমতার টিকে রাখার একমাত্র অধিকার বাংলাদেশের জনগন।

বুধবার (২০মার্চ) বিকাল সাড়ে চারটায় হিলভিউ কনভেশন হলে সাংবাদিকদের প্রেস ব্রিফিংকালে এসব কথা বলেন বাংলাদেশ বিএনপি কেন্দ্রীয় জাতীয় স্থায়ী কমিটি আমির খসরু মাহমুদ চৌধুরী।

নির্বাচনের প্রসঙ্গে আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, একটি নির্বাচন হতে বাংলাদেশে জনগন যেটি চেয়েছিল সেটি বর্তমান সরকার প্রত্যখ্যান করেছে। বিএনপি জনগনের প্রতি যে আবেদন ছিল দখলদার ও অবৈধ সরকারের নির্বাচনে বাংলাদেশের জনগনকে না যাওয়ার জন্য বিএনপি যে আহ্বান সেটি ৯৫ শতাংশ মানুষ সমর্থন করেছে এবং নির্বাচনে যে প্রক্রিয়া সেটিও প্রত্যাখান করেছে। কিন্তু বর্তমানে দখলদার সরকার যারা আছে সেই সরকার বাংলাদেশের জনগনের ভোটে নির্বাচিত নয়।

আমির খসরু বলেন, এই অবৈধ সরকার থেকে দেশের জনগন মুক্তি চায়। জনগনের ভোটের মাধ্যমে নির্বাচিত হয়ে সংসদ ও সরকার দেখতে চাই। যারা জনগনের কাছে জবাবদিহি থাকবে এবং দায়বদ্ধ থাকবে। বাংলাদেশের জনগন চায় নির্বাচন কেন্দ্রে ভোট দিয়ে দেশের সংবিধানুযায়ী সরকার হবে জনগনের অবাধ। একটি অবাধ নির্বাচনী মাধ্যমে জনগনের ভোটে সংসদ এবং সরকার নির্বাচিত হতে হবে। সে সংগ্রামে পক্ষে আমরা আছি এবং সেই মুক্তি সংগ্রাম যতদিন সফল না হয় সেই সংগ্রাম অব্যাহত থাকবে।

দেশের দ্রব্যমূল্যে নিয়ে প্রশ্ন করা হলে জবাবে আমির খসরু বলেন, বর্তমানে যে দল রয়েছে তারা বাজার নিয়ন্ত্রণ করতে সক্ষম নয় বলে বাজারকে শেষ করে দিয়েছে। যে দল রয়েছে তারা বিদেশে টাকা এবং ডলার পাচার করে এমন জায়গায় নিয়ে গেছে যে ডলারে মত আকাশচুম্বী হয়ে গেছে আর টাকা মূল্য কমে গেছে। যার কারণে দ্রব্যমূল্যে আবার বাড়ছে। একটি দল জোর করে ক্ষমতা দখল করে বিদ্যু, গ্যাস ও পানির দামসহ প্রত্যেকটি জিনিসের দাম এমন ভাবে বাড়িয়ে দিয়েছে যেটি উৎপাদনের খরচ হাতের নাগালে বাইরে। বর্তমানে সরকার যে চাঁদাবাজি রাজত্ব সৃষ্টি করেছে তার কারণের বর্তমান বাজারের পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে পারছে নাহ। সরকার ইচ্ছে মত বাজার নিয়ন্ত্রণ করায় দ্রব্যমূল্যের দাম বাড়ছে যার ফল ভোগ করতে হচ্ছে জনগনকে। কিন্তু বিএনপি সরকার আমলে জনগনের নাগালে ভিতরে ছিল মন্তব্য করে এই বিএনপি নেতা।

পরে জেলা বিএনপি উদ্যেগে সংবর্ধনা ও ইফতার মাহফিল অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে জেলা বিএনপি সভাপতি মাম্যাচিং সভাপতিত্বে প্রধান বক্তা ছিলেন বাংলাদেশ বিএনপি কেন্দ্রীয় জাতীয় স্থায়ী কমিটি আমির খসরু মাহমুদ চৌধুরী।

আলোচনা সভায় প্রধান অতিথি উপস্থিত থেকে ভিডিও কনফারেন্স মাধ্যমে লন্ডন থেকে যুক্ত হয়ে দলের নেতাকর্মী উদ্দ্যেশে বক্তব্য রাখেন দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান।

এসময় দেশের সাধারণ মানুষের নির্যাতন নিপীড়ন ও হয়রানী আর বর্তমানে রমজান মাসের যে দ্রব্যমূল্যে দাম সেটি জনগনের ক্রয় ক্ষমতা বাইরে। তাই সাধারন জনগনদের নিয়ে দলের নেতাকর্মীদের মাঠ পর্যায়ের প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিএনপি জাতীয় কেন্দ্রীয় নির্বাহী কমিটি সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, জেলা বিএনপি সাধারণ সম্পাদক জাবেদ রেজা, সাংগঠনিক সম্পাদক জসিম উদ্দিন তুষারসহ দলের সাতটি উপজেলার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

জনপ্রিয়

আরো সংবাদ
Related

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আলোচনায় বসতে রাজি সরকার

।।রুমাবার্তা ডেস্ক।। কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে সম্মতি জানিয়েছে...

দীঘিনালায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে  নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি।। পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে...

আলীকদমে নব-নির্মিত রত্নানন্দ বৌদ্ধ বিহার ও অনাথ শিশু সেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।। প্রাকৃতিক সৌর্দযের লীলাভূমি বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং...

সরকারি চাকুরিতে ৫% পাহাড়ি কোটা বহালের দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি॥ সরকারি চাকুরির সকল গ্রেডে ৫ ভাগ পাহাড়ি...