Wednesday, July 24, 2024

চাঁদাবাজি প্রেক্ষিতে বান্দরবান-থানচি রোডে বাস চলাচল বন্ধ: ভোগান্তিতে সাধারণ যাত্রী

Date:

বিশেষ প্রতিনিধি।।বান্দরবান।।

চাঁদাবাজি করার প্রেক্ষিতে বান্দরবানের থানচি সড়কে দূরপাল্লা বাস চলাচল বন্ধ করেছে পরিবহন মালিক সমিতিরা। যার ফলে ভোগান্তিতে পড়তে হচ্ছে ওই রুটে আসা যাওয়া চলাচলকারী সাধারণ যাত্রীদের। তবে কি কারনে বাস চলাচলের বন্ধ রয়েছে সে ব্যাপারে জানেন নাহ যাত্রীরা। আজ মঙ্গলবার সকাল থেকে বান্দরবান-থানচি সড়কের দূরপাল্লা বাস চলাচল বন্ধ রয়েছে।

জানা গেছে, গতকাল অজ্ঞাত নম্বর থেকে ফোন করে থানচি বাসষ্টেশন লাইনম্যান নিকট চাঁদাদাবী করে। মুঠোফোনে ওই প্রান্ত থেকে বলা হয় থানচি সড়কের বাস চলাচল করতে হলে দিতে চাঁদা। অন্যথায় চাদা না দিলে ওই রুটে চলা বাসে আগুন ধরিয়ে দেওয়া হুমকি দেওয়া হয়। যার ফলে আতঙ্কিত হয়ে সকাল থেকে বাস চলাচলের বন্ধ করে দেওয়া হয়। তবে পাহাড়ের কোন সংগঠন থেকে চাঁদাদাবী করেছে সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি।

বিষয়টি নিশ্চিত করেছেন থানচি বাস স্টেশনের লাইনম্যান মংচিংনু মারমা। তিনি জানিয়েছেন, গতকাল অজ্ঞাত নাম্বার থেকে ফোন করে চাদা দাবী করে। চাদা না দিলে বাস পুড়িয়ে দেওয়া হুমকি দেন। তাই সমিতির সিদ্ধান্তনুযায়ী ষ্টেশন থেকে কোন বাস ছেড়ে যায়নি। তবে পাহাড়ের কোন সংগঠন থেকে চাঁদাদাবী করেছে সে বিষয়ে তিনি নিশ্চিত নয় বলে জানান।

সরেজমিনে দেখা গেছে, সকাল থেকে বান্দরবানের থানচি ষ্টেশনে সাধারণ যাত্রীদের দীর্ঘ সময় অপেক্ষা করতে দেখা গেছে। সেখানে বিভিন্ন শ্রেণীর মানুষজন নিজ কর্মস্থলে যেতে বাসের ছাড়ার আশায় ছিলেন। আবার অনেকে বাইক কিংবা তিনচাকা মাহিন্দ্রা রিজার্ভ করে নিজ গন্তব্যে ছুটতে দেখা গেছে। ফলে অধিক ভাড়া দিয়ে গন্তব্যে যেতে হচ্ছে বলে জানান যাত্রীরা।

ষ্টেশনে অপেক্ষা করতে থাকা ম্রাসাইউ,মোল্লাসহ বেশ কয়েকজন বলেন, কি কারণে সকাল থেকে বাস ছাড়ছে নাহ সেটি বিষয়ে জানেন নাহ। থানচি ও বলিপাড়াতে যাওয়ার জন্য সকাল থেকে ষ্টেশনে অপেক্ষা করছি। কেউ কেউ দ্বিগুন ভাড়া দিয়ে যাচ্ছে। যার ফলে সাধারণ যাত্রীদের অনেকটাই ভোগান্তি পোহাতে হচ্ছে।

এবিষয়ে জীপ ও মাহেন্দ্র মাইক্রোবাস সমিতির সভাপতি ইকবাল বলেন, আমাদের মাহেন্দ্র জীপ গাড়ি চলাচল করছে থানচি সড়কে। দূরপাল্লা বাসগুলি স্টেশন থেকে কেন ছাড়েনি এ ব্যাপারে জানি না।

এ ব্যাপারে থানচি নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ মামুন বলেন, বিষয়টি শুনেচ্ছি। কি কারণে বন্ধ রয়েছে, তা খোঁজ নিয়ে দেখতে হবে বলে ফোন কেটে দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

জনপ্রিয়

আরো সংবাদ
Related

রুমায় যৌথবাহিনী গুলিতে কেএনএফের দুই সদস্য নিহত

।।বান্দরবান প্রতিনিধি।। বান্দরবানে রুমায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে কুকি-চিন ন্যশনাল...

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আলোচনায় বসতে রাজি সরকার

।।রুমাবার্তা ডেস্ক।। কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে সম্মতি জানিয়েছে...

দীঘিনালায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে  নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি।। পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে...

আলীকদমে নব-নির্মিত রত্নানন্দ বৌদ্ধ বিহার ও অনাথ শিশু সেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।। প্রাকৃতিক সৌর্দযের লীলাভূমি বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং...