Friday, July 19, 2024

উপজেলা নির্বাচন; ১ম ধাপে থানচিতে ৮জনের মনোনয়নপত্র জমা

Date:

রেমবো ত্রিপুরা।।থানচি (বিশেষ প্রতিনিধি)

আসন্ন ৬তম উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন আজ। বান্দরবানের থানচিতে ১ম ধাপের নির্বাচনে অংশগ্রহণ করতে চেয়ারম্যান পদে দুই জন, ভাইস-চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজনসহ মোট ৮জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেয়া হয়েছে।

সোমবার (১৫ এপ্রিল) মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে উপজেলা নির্বাচন কর্মকর্তা কার্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী এই উপজেলায় চেয়ারম্যান পদে দুই জন, ভাইস-চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে তিনজনসহ মোট ৮জনের মনোনয়নপত্র জমা পড়েছে।

এই নিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ আব্দুল হামিদ এই প্রতিবেদককে জানান, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে, থানচি সদর ইউনিয়নের মংগক হেডম্যান পাড়া বাসিন্দা বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা ও বলিপাড়া ইউনিয়নের ক্রংক্ষ্যং পাড়া বাসিন্দা সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

ভাইস-চেয়ারম্যান পদে থানচি সদর ইউনিয়নের মংগক হেডম্যান পাড়া বাসিন্দা বর্তমান ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা পকশৈ, রেমাক্রি ইউনিয়নের হালিরাং পাড়া বাসিন্দা সাবেক ইউপি চেয়ারম্যান মালিরাম ত্রিপুরা ও থানচি সদর ইউনিয়নের নারিকেল পাড়া বাসিন্দা উক্যসা মারমা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

একই সঙ্গে মহিলা ভাইস চেয়ারম্যান পদে রেমাক্রি ইউনিয়নের বড়মদক পাড়া বাসিন্দা বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান নুমেপ্রু মারমা, রেমাক্রি ইউনিয়নের গ্রুপিং পাড়া বাসিন্দা সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান বকুলি মারমা ও সদর ইউনিয়নের ছান্দাক পাড়া বাসিন্দা নাজিউ মারমা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

নির্বাচন কমিশনের ঘোষিত তপশিল অনুযায়ী, প্রথম ধাপে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন আজ ১৫ এপ্রিল। মনোনয়নপত্র বাছাই হবে ১৭ এপ্রিল। রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে পারবেন ১৮ থেকে ২০ এপ্রিল। আপিল নিষ্পত্তি করা হবে ২১ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রতীক বরাদ্দ দেয়া হবে ২৩ এপ্রিল‌। ১৫২ উপজেলাসহ এই উপজেলায় ভোটগ্রহণ হবে আগামী ৮ মে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

জনপ্রিয়

আরো সংবাদ
Related

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আলোচনায় বসতে রাজি সরকার

।।রুমাবার্তা ডেস্ক।। কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে সম্মতি জানিয়েছে...

দীঘিনালায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে  নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি।। পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে...

আলীকদমে নব-নির্মিত রত্নানন্দ বৌদ্ধ বিহার ও অনাথ শিশু সেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।। প্রাকৃতিক সৌর্দযের লীলাভূমি বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং...

সরকারি চাকুরিতে ৫% পাহাড়ি কোটা বহালের দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি॥ সরকারি চাকুরির সকল গ্রেডে ৫ ভাগ পাহাড়ি...