Wednesday, July 24, 2024

আলীকদমে অমর একুশে বই মেলা শুভ উদ্বোধন

Date:

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।।

পড়ো বই,গড়ো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যের আলোকে বান্দরবানের আলীকদম উপজেলায় ইতিহাসের প্রথম বারের মত আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে উপজেলার বঙ্গবন্ধু চত্বরে প্রথম বারের মতো আয়োজন করা হয়েছে ‘অমর একুশে বই মেলা- ২০২৪।

আজ বুধবার (২১ ফ্রেব্রুয়ারি)বিকাল ৪ ঘটিকার সময় উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি উইলিয়াম মার্মা ও সাধারণ সম্পাদক জমির উদ্দিন এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আতাউল গনি ওসমানী এবং প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা পরিষদের সদস্য দুংড়ি মং মার্মা।

অমর একুশে বই মেলা উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দীন এমএ,বিশেষ আলোচক হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম থানার অফিসার ইনর্চাজ খন্দকার তবিদুর রহমান,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অংশে থোয়াই মার্মা,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন,আলীকদম সদর ইউপি চেয়ারম্যান নাছির উদ্দীন,৩নং নয়াপাড়া ইউপি চেয়ারম্যান কফিল উদ্দিনসহ বিভিন্ন রাজনৈতিক ব্যাক্তিবর্গ।

আলিকদমে অমর একুশে বই মেলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দীন এমএ উপস্থিতিতে বই বিতরণ করেন।  ছবি: রুমা বার্তা
আলিকদমে অমর একুশে বই মেলায় উপজেলা আওয়ামী লীগের সভাপতি জামাল উদ্দীন এমএ উপস্থিতিতে বই বিতরণ করেন। ছবি: রুমা বার্তা

অমর একুশে বই মেলায় উপজেলার বঙ্গবন্ধু মঞ্চ প্রাঙ্গনে ১৮ টি প্রতিষ্ঠানকে ২৪ টি স্টল বরাদ্দ দিয়েছে মেলা আয়োজক কমিটি।

বইমেলা আয়োজক কমিটি সভাপতি উইলিয়াম মার্মা ও সাধারণ সম্পাদক জমির উদ্দিন বলেন, অমর একুশে বই মেলায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও ৮ দিন ব্যাপী সেমিনারের পাশাপাশি শিশু-কিশোরদের জন্য ছবি আঁকা,সংগীত ও আবৃত্তি প্রতিযোগিতার ব্যবস্থা থাকবে। প্রতি দিন মেলায় বিকাল ৩ টা থেকে রাত ৮ ঘটিকা পর্যন্ত চলবে। প্রতি যোগিতায় অংশ গ্রহণ করে বিজয়ীদের জন্য রয়েছে পুরষ্কারের ব্যবস্থা।

কথা হয় বইপ্রেমি সুজন চৌধুরীর সাথে তার কাছে জানতে চাওয়া হয় মেলা থেকে কয়টি বই নিলেন। তিনি জানান চারটি বই কিনেছেন চারটি প্রকাশনী থেকে। আরো অনেকগুলি বই নেওয়ার ইচ্ছে ছিল। কিন্তু এই মেলায় প্রিয় লেখদের বই পাওয়া যাচ্ছেনা বলে জানান।

প্রান্ত প্রকাশনার লেখক ও অসতি ত্রিপুরা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জয়নব আরা বলেন, আলীকদম উপজেলায় ইতিহাসের প্রথম বারের মত অমর একুশে বই মেলায় আমার লেখা ৪ টি বই পাওয়া যাচ্ছে। আমার লেখা উল্লেখ যোগ্য বই গুলো,সমর্পিত শব্দাবলী,আঁধার ক্ষেতে বুনেছি ভোরের বীজ,প্রাথমিক শিক্ষা মননে-স্বরূপে,পত্র সাহিত্যে নজরুল এই গুলো ২ স্টলে বিক্রি করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

জনপ্রিয়

আরো সংবাদ
Related

রুমায় যৌথবাহিনী গুলিতে কেএনএফের দুই সদস্য নিহত

।।বান্দরবান প্রতিনিধি।। বান্দরবানে রুমায় যৌথ বাহিনী অভিযান চালিয়ে কুকি-চিন ন্যশনাল...

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আলোচনায় বসতে রাজি সরকার

।।রুমাবার্তা ডেস্ক।। কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে সম্মতি জানিয়েছে...

দীঘিনালায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে  নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি।। পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে...

আলীকদমে নব-নির্মিত রত্নানন্দ বৌদ্ধ বিহার ও অনাথ শিশু সেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।। প্রাকৃতিক সৌর্দযের লীলাভূমি বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং...