Saturday, July 20, 2024

অস্ত্র উদ্ধারের সাড়াশি অভিযান চালানো হবে; র‍্যাবের কমান্ডার খন্দকার আইল মঈন

Date:

আকাশ মারমা মংসিং।।বান্দরবান।।

কেএনএফের কাছে কি ধরণের অস্ত্র আছে সেটি আটকের পর বলা যাবে। তাছাড়া গত মঙ্গলবারের পুলিশ ও আনসার সদস্যদের কাছ থেকে যেসব অস্ত্র লুট হয়ে সেটি কম নয়। সে লুন্ঠিত অস্ত্র উদ্ধারের জন্য সমন্নিতভাবে সাড়াশি অভিযান পরিচালনা করা হবে।

শুক্রবার (৫এপ্রিল) বেলা ১১টায় বান্দরবান পাবর্ত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এসব কথা জানান র‍্যাবের গনমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন ।

কমান্ডার খন্দকার আল মঈন বলেন, রুমা সোনালী ব্যাংকের অপহৃত ম্যানেজার নিজাম উদ্দীনকে সম্পুর্ণভাবে অক্ষত অবস্থায় উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দেয়ায় ছিল মুল টার্গেট। ৪৮ ঘন্টার মধ্যে যৌঠ অভিযান চালিয়ে বেথেল পাড়া কয়েকমাইল দূরে এক ঝিড়ি থেকে অপহৃত ব্যাংক ম্যানেজারকে সম্পুর্ন অক্ষত ও সুস্থ অবস্থায় উদ্ধার করেছি। এবং উদ্ধারের পর তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

র‍্যাবের কমান্ডার খন্দকার বলেন,গত ২ এপ্রিল রাত সাড়ে ৮টার দিকে কেএনএফের সশস্ত্র সন্ত্রাসীরা প্রথমে মসজিদে হামলা চালিয়ে নামাজরত অবস্থায় ব্যাংক ম্যানেজারকে তুলে নিয়ে যায়। ব্যাংকে নিয়ে ব্যাকের ভল্ট ভেঙ্গে টাকা লুট করার চেষ্টার ব্যর্থ হলে ব্যাংক ম্যানেজারের কাছ থেকে ১কোটি টাকা দাবি করে। তাদের চাহিদা মত টাকা না পেয়ে ব্যাংক ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরন করে নিয়ে যায়। এসময় পুলিশের ১০টি ও আনসার সদস্যের ৪টি মোট ১৪টি সরকারী অস্ত্র ও গুলি লুট করে নিয়ে যায়।

র‍্যাবের কমান্ডার খন্দকার আরো বলেন, অপহরনের পর সন্ত্রাসীরা ব্যাংক ম্যানেজার মো: নেজাম উদ্দীনকে রাত ৩টা পর্যন্ত পায়ে হেটে পাহাড়ী পথে গহীন অরন্যে নিয়ে গিয়েছিল। এসময় কেএনএফ সদস্যরা অপহৃত ব্যাংক ম্যানেজারকে দুবেলা খাবার সরবরাহ করেছে এবং ঘুমানোর সুযোগ দিয়েছিল। তবে কেএনএফ সদস্যরা অপহৃতের সাথে কোন খারাপ আচরন বা শারীরিক নির্যাতন করেনি। তবে কেএনএফের পক্ষ থেকে ২০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করে অপহৃতের পরিবারের সাথে যোগাযোগ করে কেএনএফ। অপহরন ঘটনার পর সরকারের নির্দেশে র‍্যাব, সেনাবাহিনী,পুলিশ ও স্থানীয় প্রশাসনের সমন্বয়ে কৌশল অবলম্বন করে আমরা অপহৃত ব্যাংক ম্যানেজারকে অক্ষত অবস্থায় উদ্ধার করতে পরিকল্পনা করি। সেই মত আমরা স্থানীয় জনসাধারনসহ সকলের সাথে যোগাযোগ রক্ষা করে চলি। আমরা আমাদের পরিকল্পনা মতে মুক্তিপণ ছাড়াই গতকাল সন্ধ্যা ৭টার দিকে রুমা সদরের বেথেল পাড়া থেকে অপহৃত ব্যাংক ম্যানেজারকে উদ্ধার করতে সক্ষম হয়।

এসময় র‍্যাবের গনমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন আরো বলেন,কেএনএফ এর শসস্ত্র সদস্যরা গত ২ তারিখে রুমা ব্যাংক ও অস্ত্র লুট ঘটনার পরের দিন দিন-দুপুরে থানচিতে দুটি ব্যাংক লুট করে। গত রাতে আবারো থানচিতে ব্যাংক লুট করতে গিয়ে পুলিশ ও বিজিবি’র উপর গুলি বর্ষন করেছে। তারা দিনের পর দিন সীমা লঙ্ঘন করে যাচ্ছে যা একটি স্বাধীন দেশের জন্য কখনো কাম্য হতে পারেনা।

র‍্যাবের গনমাধ্যম কমান্ডার বলেন, কেএনএফ তাদের সক্ষমতা জানান দিতে এবং তাদের কর্মীকে আকৃষ্ট করাতে একের পর এক নাশকতা ও দিন দুপুরে হামলা চালাচ্ছে। আমরা ব্যাংক ম্যানেজারকে অক্ষত অবস্থায় উদ্ধার করে তার পরিবারের কাছে ফিরিয়ে দিতে পেরেছি। এখন আমাদের আর কোন পিছু টান নেই।পুলিশ ও আনসারের ১৪টি লুন্ঠিত অস্ত্র উদ্ধার ও অপরাধীদের ধরতে শিগ্রই সাঁড়াশী অভিযান চালাবে র‍্যাব ও সেনাবাহিনীর সমন্বয়ে যৌথ বাহিনী। এদিকে গত ২এপ্রিল থেকে রুমা ব্যাংক ডাকাতি,ম্যানেজার অপহরন ও থানছির দুই দফা ঘটনায় এখনো পর্যন্ত থানায় কোন মামলা হয়নি বলে জানিয়েছে র‍্যাব।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

জনপ্রিয়

আরো সংবাদ
Related

কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের আলোচনায় বসতে রাজি সরকার

।।রুমাবার্তা ডেস্ক।। কোটা সংস্কারপন্থী শিক্ষার্থীদের সঙ্গে আলোচনায় বসতে সম্মতি জানিয়েছে...

দীঘিনালায় সম্প্রতি বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে  নগদ অর্থ ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি।। পার্বত্য জেলা খাগড়াছড়ির দীঘিনালায় বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে...

আলীকদমে নব-নির্মিত রত্নানন্দ বৌদ্ধ বিহার ও অনাথ শিশু সেবা কেন্দ্রের শুভ উদ্বোধন

সুশান্ত কান্তি তঞ্চঙ্গ্যাঁ।।আলীকদম।। প্রাকৃতিক সৌর্দযের লীলাভূমি বান্দরবানের আলীকদম উপজেলার ৩নং...

সরকারি চাকুরিতে ৫% পাহাড়ি কোটা বহালের দাবীতে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

দহেন বিকাশ ত্রিপুরা।।খাগড়াছড়ি॥ সরকারি চাকুরির সকল গ্রেডে ৫ ভাগ পাহাড়ি...