বাঘাইছড়িতে দুইদিন ব্যাপী কৃষক প্রশিক্ষন কর্মশলা অনুষ্ঠিত

0
4

।।বাঘাইছড়ি প্রতিনিধি।।

রাঙ্গামাটির বাঘাইছড়িতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বাঘাইছড়ি কার্যালয়ের উদ্যোগে ২০২৪-২৫ অর্থবছরে কৃষি উন্নয়নের মাধ্যমে পুষ্টি ও খাদ্য নিরপত্তা জোরদারকরণ প্রকল্পের আওতায় ০২ (দুই) দিনব্যাপী কৃষক প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

বুধবার (১৬ অক্টোবর) প্রশিক্ষণের প্রথম দিন উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে বাঘাইছড়ি উপজেলার ৮ ইউনিয়ন ও পৌরসভার মোট ৬০ জন কৃষককে এই প্রশিক্ষণ প্রদান করা হয়। এতে প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা দীজেন্দ্রলাল নাথ ও উপ-সহকারি কৃষি কর্মকর্তা মোঃ ফরহাদ মিয়া।

প্রশিক্ষণ কর্মশালায় বক্তারা বলেন, বাংলাদেশে প্রায় ১৭ কোটি মানুষের বসবাস, দিন দিন আবাদি জমির পরিমাণ কমে যাচ্ছে। বর্তমানে যেসব আবাদি জমি রয়েছে এসকল জমির সর্বোচ্চ ব্যবহার আমাদের করতে হবে। দেশে এক ইঞ্চি জমি অনাবাদি না রেখে বিভিন্ন আধুনিক প্রযুক্তির মাধ্যমে উৎপাদনশীলতা বাড়িয়ে খাদ্য নিরাপত্তার পাশাপাশি পুষ্টির বিষয়ে সচেতন হতে হবে তারজন্য যার যার অবস্থান থেকে সুচারুভাবে দায়িত্ব পালন করতে হবে।

শেষ দিনে প্রশিক্ষণ ও সমাপনীতে প্রশিক্ষক হিসাবে আরো উপস্থিত থাকবেন মো: মুনিরুজ্জামান, উপপরিচালক, ডিএই, রাঙ্গামাটি এবং আপ্রু মারমা জেলা প্রশিক্ষণ অফিসার, ডিএই, রাঙ্গামাটি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here