বান্দরবানে দুই উপজেলায় ব্যাংকে হামলা ও অস্ত্র লুটের ঘটনায় ৫ মামলা 

0
47

বিশেষ প্রতিনিধি।। বান্দরবান।।

বান্দরবানের রুমা ও থানচি দুই উপজেলায় ব্যাংকে হামলা ও অস্ত্র লুটের ঘটনাকে কেন্দ্র করে ৫টি মামলা দায়ের করা হয়েছে।

শুক্রবার (৫ এপ্রিল) থানচি থানায় ২টি ও রুমা থানায় ৩টি মামলা দায়ের করা হয়েছে বলে পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

পুলিশ জানায়, রুমা উপজেলায় সোনালী ব্যাংকে হামলা, অস্ত্র ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় অজ্ঞাত নামায় আসামী করে পুলিশ, আনসার ও সোনালী ব্যাংকের কর্মকর্তা বাদী হয়ে ৩টি মামলা দায়ের করেন। এছাড়াও থানচি সোনালী ও কৃষি ব্যাংক থেকে টাকা লুটের ঘটনায় কৃষি ব্যাংক ও সোনালী ব্যাংকের ম্যানেজার বাদী হয়ে পৃথক ২টি মামলা দায়ের করে। তবে এখনো পর্যন্ত ঘটনার সাথে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

জানা গেছে, ২ই মঙ্গলবার রাত সাড়ে আটটার দিকে রুমা সোনালী ব্যাংকের লুটপাটের তান্ডব চালায় কেএনএফ সদস্যরা। যাওয়ার পথে ব্যাংকের ম্যানেজার মো, নিজাম উদ্দিনকে অপহরণ ও আইনশৃঙ্খলা বাহিনী কাছ থেকে ১৪টি অস্ত্র লুট করে নিয়ে যায়। পরের দিন দুপুরে থানচিতে কৃষি ও সোনালী ব্যাংকে হানা চালায় সন্ত্রাসীরা। সেখান থেকে ১৮ লাখ টাকা লুটপাট করে পালিয়ে যায়। এছাড়াও পুলিশ থানাকে লক্ষ্যে করে গুলিবর্ষণ করে কেএনএফ সন্ত্রাসীরা।

এ বিষয়ে বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার রায়হান কাজেমী বলেন, ব্যাংক ও অস্ত্র লুটের ঘটনায় রুমা ও থানচি থানায় অজ্ঞাত নামা আসামী করে ৫টি মামলা দায়ের করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here