রুমায় শ্রেষ্ঠ শিক্ষক হিসেবে নির্বাচিত হলেন যারা!

0
32

ডেক্স রিপোর্ট।।

“জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৪” প্রদানে বান্দরবানের রুমা উপজেলা পর্যায়ে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নির্বাচিত শ্রেষ্ঠ প্রতিষ্ঠান, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (পুরুষ ও মহিলা), সহকারী শিক্ষক (পুরুষ ও মহিলা) ও শ্রেষ্ঠ কাব শিক্ষকের নাম ঘোষণা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আতিকুর রহমান ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আশীষ চিরান স্বাক্ষরিত এক পত্রে সংশিষ্টদের নাম ঘোষণা করা হয়।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, শ্রেষ্ঠ প্রধান শিক্ষক (পুরুষ) নির্বাচিত হয়েছেন রুমা বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মংমং মারমা এবং শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা (মহিলা) হলেন বেথেল পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের লাল লিয়ান ত্লোয়াং লনচেও।

অপরদিকে, উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক (পুরুষ) নির্বাচিত হয়েছেন রুমা বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বিয়ল সামুয়েল ত্রিপুরা ও সহকারি শিক্ষিকা হিসেবে নির্বাচিত হলেন কংগো পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মংসানু মারমা। শ্রেষ্ঠ কাব শিক্ষক নির্বাচিত হয়েছেন প্রাংশা পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক ঞোহ্লামং মারমা।

এছাড়াও শিশুদের সু-নাগরিক হিসেবে গড়ে তুলতে কাবিং কার্যক্রম উন্নয়ন,বিদ্যালয়ের শিখন পরিবেশ উন্নয়নে সৃজনশীল কার্যক্রমের মাধ্যমে সমতা ভিত্তিক ও মানসম্মত প্রাথমিক শিক্ষা বাস্তবায়নে অংশীজনকে অনুপ্রাণিত করতে এ পদক প্রদানের লক্ষ্য নির্ধারণ করেছে সরকার।

প্রাথমিক শিক্ষা পদক নীতিমালার লক্ষ্য ও উদ্দেশ্য পূরণ করতে পারায় এসব শিক্ষকদের শ্রেষ্ঠ হিসেবে নির্বাচিত করেছেন এ সংক্রান্ত বাছাই কমিটি। নির্বাচিতরা জেলা পর্যায়ে প্রতিদ্বন্ধিতা করবেন। তারা জেলা পর্যায়ে নির্বাচিত হলে বিভাগীয় পর্যায়ে এবং বিভাগীয় পর্যায়ে নির্বাচিত হলে জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here