রুমায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিনম্র শ্রদ্ধা নিবেদন 

0
40

বার্তা প্রধান।।রুমা বার্তা।।

২১শে ফেব্রুয়ারী, অমর একুশে ফেব্রুয়ারি। বিশ্বজুড়ে মানুষের নিজ নিজ মাতৃভাষার মর্যাদা রক্ষার অঙ্গীকারের নাম। আজ সেই অমর একুশে,মহান শহীদ দিবস বান্দরবানে রুমা উপজেলা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে।

বুধবার (২১ ফেব্রুয়ারি) রাত,১২.০১ মিনিটে উপজেলা সকল সরকারি দপ্তর, প্রেসক্লাব’সহ আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারী, স্থানীয় বিশিষ্ট ব্যক্তিবর্গ,বিভিন্ন সংগঠন,সংস্থাসমূহ ও শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে ভাষা শহীদদের স্মরণে উপজেলা কেন্দ্রীয় শহিদ মিনারে দাঁড়িয়ে শ্রদ্ধার সাথে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে পরিকল্পনার কর্মসূচি বাস্তবায়নে সূর্যোদয়ের সাথে সাথে উপজেলা সকল অধিদপ্তরের পতাকা উত্তোলনে মাধ্যমে দিবসটি পালন করা হয়।

আজ-২১ ফেব্রুয়ারী বেলা-১১টায় উপজেলা পরিষদ মিলনায়তনের অমর একুশে ফেব্রুয়ারি মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) সৈয়দ মাহবুবুল হক সভাপতিত্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান উহ্লাচিং মারমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকেই আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান থাংখামলিয়ান বম, মহিলা ভাইস চেয়ারম্যান নুম্রাউ মারমা সহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মকর্তাগণ ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন। এবং আলোচনা সভা শেষে মাতৃভাষা দিবস উপলক্ষে শিক্ষা প্রতিষ্ঠানের স্কুল ও কলেজ শিক্ষার্থীদের কবিতা আবৃত্তি, নান্দনিক হাতে লেখা ও রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here