রুমায় গর্ভবতী মা ও শিশুদের পুষ্টিযুক্ত খাদ্য, শিক্ষাবৃত্তি বিতরণ

0
10

বার্তা রিপোর্ট।।

বান্দরবানের রুমায় শিশু উন্নয়ন প্রকল্প ও কমিউনিটি ডেভেলপমেন্ট কনসার্ট (সিডিসি) দ্বারা পরিচালিত প্রকল্পের অথার্য়নে কমপ্যানশন ইন্টারনেশনাল বাংলাদেশের এর সহযোগিতা ৪শত ৪২জন উপকার ভোগীদের মাঝে গর্ভবতি মা ও শিশুদের পুস্টিযুক্ত খাদ্য,শিক্ষাবৃত্তি,স্বাস্থ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

আজ ২৩ অক্টোবর সকালে রুমা বম হোষ্টেল মাল্টিমিডিয়া হল রুমে আলোচনা সভা আয়োজন করা হয়েছে।

আলোচনা সভায় জোয়ামদির বম সভাপতিত্বে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আতিকুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

এ সময় উপকাভোগীদের উদ্দেশ্যে প্রধান অতিথি নির্বাহী কর্মকর্তা বলেন একজন সব কিছু দিবে না। যা পান, তাকে পুজি করে বুদ্ধি খাটিয়ে নিজের ভাগ্য নিজেকে গড়ে সামনে এগিয়ে যেতে হবে। আপনারা আজকে সহযোগিতা পেয়েছেন কাল হয়তো না-ও পেতে পারেন,সে জন্য অন্যের সাহায্য আশায় থাকলে আপনি সফলতা অর্জন করতে পারবেন না।তাই আপনাকে অন্যের সহায্য ছাড়াই জীবন জীবিকা নির্বাহ করতে হবে।

আলোচনা সভা শেষে শিশু খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আতিকুর রহমান।

এ সময় বিশেষ অতিথি প্রকল্প ব্যবস্থাপক রোয়াল জাখুম বম প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করে বলেন, প্রকল্পের আওতায় নির্বাচিত ভুক্তভোগী মোট সংখ্যা ৪শত ৪২ পরিবারের গর্ভবতী মা,শিশু সহ কলেজ পড়ুয়া শিক্ষার্থী আছে তাই এই সামগ্রিক প্রদান করা হবে।

পার্বত্য শিশু উন্নয়ন প্রকল্পের পরিচালনা কমিটির সভাপতি জোয়ামদির বম সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোঃ ইদ্রিস মিয়া ও পার্বত্য জেলা শিশু উন্নয়ন প্রকল্পের আওতায় উপকারভোগী শিশুদের অভিভাবকেরা উপস্থিত ছিলেন।

পরে ৭১জনকে ১হাজার ৫শত টাকা করে শিক্ষাবৃত্তি,গর্ভবতি মা ও শিশুদের পুষ্টি খাদ্য সামগ্রী ৩ শত ৭১ জনের মাঝে নিত্যপণ্য সামগ্রী ( চাউল, ডাল, তেল) কিশোরীদের সাস্থ্য সামগ্রী প্রসাধনী প্রদান করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here