বান্দরবানে পারিবারিক মন্দিরে দুইটি মূর্তি ভাঙচুরের অভিযোগ

0
39

।। বিশেষ প্রতিনিধি, বান্দরবান ।। 

বান্দরবানের পৌর এলাকায় একটি সনাতন ধর্মালম্বীর বাড়ির ছাঁদে পারিবারিক মন্দির থেকে ২টি মূর্তি চুরি করে ভাঙচুর করার অভিযোগ পাওয়া গেছে। তবে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে সে ব্যাপারে এখনো জানা যায়নি। এঘটনাটির পর তদন্ত শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

বুধবার (২২মে) সকালে পৌরসভার ৬ নং ওয়ার্ড নিউ গুলশান এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল সন্ধ্যায় পুজা শেষে ঘরটি বন্ধ করে রেখেছিলেন। সকালে পূজার ঘর খোলে দেখে অনেকে ভয় পেয়ে যান। পুজা ঘরে ঢুকে দেখেন ঘরের ভেতর মূর্তিগলো এলোমেলোভাবে পড়ে আছে। প্রথমে তারা ধারণা করেছিলেন ইদুর অগোছালো করেছে। কিন্তু পরে দেখেন কৃষ্ণ ও রাধা মূর্তি হারিয়ে গেছে। খোঁজাখোজি করে বিল্ডিংয়ের নিচে মুর্তিগুলো ভাঙ্গা অবস্থায় দেখতে পান।

এদিকে সামাজিক যোগাযোগ মাধ্যম ‘বান্দরবানবাসী’ পেইজে ঘটনাটি জানাজানি হলে তোলপাড় শুরু হয়। পরে পুলিশ ও উপজেলা প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

ভবনের মালিক অনজনা দাশ ও ভাড়াটিয়া শঙ্কর দাশ বলেন, গতকাল সন্ধ্যায় পূজার ঘর বন্ধ করে রাখা হয়েছিল। সকালে পূজার ঘর খোলা দেখে ভয় পেয়ে যান। ঘরে ঢুকে দেখেন মূর্তিগলো এলোমেলো হয়ে পড়ে আছে। পরে দেখি কৃষ্ণ মূর্তি ও রাধা মূর্তি নেই। খোঁজখোজির পর বিল্ডিং এর নিচে ভাঙ্গা অবস্থায় পাওয়া যায়।

বান্দরবান পুলিশ সুপার সৈকত শাহীন বলেন, বান্দরবান নিউগুলশান এলাকায়  একটি পারিবারিক মন্দির পরিদর্শন করেছি। গতকাল রাতে মন্দিরে অবৈধভাবে প্রবেশ কিছু ক্ষতি সাধন করেছে। এ ঘটনা যে বা যারা ঘটিয়েছে তাদের খোঁজ বের করে আইনের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করা হবে বলে জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here