বান্দরবানের ৭ম বারে আবারো নৌকার জয়

0
84

আকাশ মার্মা।। বিশেষ প্রতিনিধি || আসন্ন দ্বাদশ নির্বাচনে পার্বত্য জেলা ৩০০ নং আসনে বান্দরবানে আবারো নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগের নৌকা প্রার্থী বীর বাহাদুর উশৈসিং। তিনি টানা ৭ম বারের মতন পুণরায় সাংসদ সদস্য হিসেবে জয় লাভ করেছেন। যার ভোটের চুড়ান্ত শতকরা হার ছিল ৬৪ দশমিক ৯৪ শতাংশ।

গতকাল রবিবার রাত দশটায় কয়েক ঘন্টা ভোট গননা শেষে চুড়ান্ত ফলাফল ঘোষণা দেন ৩০০নং আসনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।

এদিকে গতকাল ৭ জানুয়ারি বান্দরবানের সকাল থেকে ছিল ভোট গ্রহন। প্রত্যেকটি ভোটকেন্দ্রে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহন শুরু হয়েছে। তবে ভোটারদের উপস্থিতির ছিল অনেকটাই কম। ভোটকেন্দ্রে পুরুষদের চেয়ে নারী ভোটার ছিল চোখের পড়ার মতন। কিন্তু কয়েকটি কেন্দ্রে সকাল থেকে ছিল ফাকাঁ। জেলায় যে কয়টি কেন্দ্র রয়েছে সেখানে কোন রকমে অপ্রীতিকর ঘটনা ঘটেনি। সকাল থেকে মাঠ পর্যায়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট, স্ট্রাইকিং ফোর্স বিজিবি, পুলিশ, র‍্যাব ও সেনাবাহিনী টহল ছিল জোরদারভাবে।

জেলা নির্বাচন কমিশন জানিয়েছেন, ৩০০ নং আসনের বান্দরবান জেলায় মোট ভোটার সংখ্যা রয়েছে ২ লক্ষ ৮৮ হাজার ২৯ জন। মহিলা ভোটার ১ লক্ষ ৩৯ হাজার ৪৪৬ ও পুরুষ ভোটার রয়েছে ১লক্ষ ৪৮ হাজার ৫৮৩ জন। এবারে নির্বাচনের ভোট কেন্দ্র ছিল ১৮২ টি। ৭২৭ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহন শুরু হয়েছে ।

রিটার্নিং কর্মকর্তা শাহ্ মোজাহিদ উদ্দিন সাংবাদিকদের জানান, আওয়ামিলীগের নৌকা প্রার্থী বীর বাহাদুর উশৈসিং তিনি পেয়েছেন ১ লাখ ৭২ হাজার ৬৭১ ভোট। তার প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি লাঙ্গল প্রতীকের প্রার্থী এ টি এম শহীদুল ইসলাম পেয়েছেন ১০ হাজার ৩৬১ ভোট। বিপুল ভোট পেয়ে জয়লাভ করেছেন নৌকা প্রার্থী বীর বাহাদুর উশৈসিং।

শাহ্ মোজাহিদ উদ্দিন বলেন, এবারে নির্বাচনের ভোট কেন্দ্র ছিল ১৮২ টি। সকাল থেকে ৭২৭ টি ভোট কেন্দ্রে ভোট গ্রহন শুরু হয় । সেসব ভোটকেন্দ্রে বৈধ ভোটের সংখ্যা ছিল ১ লক্ষ ৮৩ হাজার ৩২টি, বাতিল ভোটের সংখ্যা ছিল ৪ হাজার ১৮ টি এবং সর্বমোট ভোটের সংখ্যা ছিল ১ লক্ষ ৭ হাজার ৫০ টি।

রিটার্নিং কর্মকর্তা বলেন, সকাল থেকে প্রত্যেক ভোটকেন্দ্র গুলোতে আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠ পর্যায়ের ছিল। ভোটাররা সকাল থেকে ভোট কেন্দ্রে এসে স্বতঃস্ফূর্ত ভাবে ভোট দিয়েছেন এবং বিকাল পর্যন্ত সুষ্ঠু অবাধে ভোটগ্রহনে শেষ হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here