দুর্যোগ মোকাবেলা করতে দ্রুত ভলান্টিয়ার টিম গঠন করা হবে- এফবিসিসিআই উপদেষ্টা

0
20

।।বান্দরবান প্রতিনিধি।।

এফবিসিসিআই সেফটি কাউন্সিলের উপদেষ্টা অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আবু নায়েম মো: শাহিদুল্লাহ বলেছেন, পার্বত্য অঞ্চলে বর্ষা মৌসুমে প্রাকৃতিক দুর্যোগের ফলে পাহাড় ধ্বস,নদীর ভাঙ্গনসহ নানা সমস্যা সম্মুখীন হতে হয়। সেসব সমস্যা থেকে কোন উত্তোরণ পাচ্ছে নাহ ক্ষতিগ্রস্তরা। তাই প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলা করতে দ্রুত ভলান্টিয়ার টিম গঠন করা হবে।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে হোটেল ডিমোর রেষ্টুরেন্ট কনফারেন্স কক্ষে প্রধান অতিথি থেকে এসব মন্তব্যে করেন তিনি।

এসময় বক্তারা বলেন, প্রাকৃতিক দূর্যোগের মুল কারন হল পাহাড় কেটে ঘর তৈরী করা,বনাঞ্চল উজার করে দেয়া,উন্নয়নের নামে পাহাড় কাটে ধ্বস করা। এসব ধ্বসযজ্ঞ কারণে সামান্য বৃষ্টি হলে বিভিন্ন সমস্যা সম্মুখীন হতে হচ্ছে পাহাড়ের বসবাসরত মানুষদের। এর পাশাপাশি পাহাড়ে সন্ত্রাসীদের চাদাবাজি, হয়রানী, চাষিদের নায্যমূল্যে দাম না পাওয়াসহ এসবের বিরুদ্ধে এক হয়ে কাজ করার আহ্বান জানান। এছাড়াও দুর্যোগ ব্যবস্থাপনা ও পাহাড়ের নানা সমস্যা এবং সেসব থেকে উত্তোরনে পরামর্শ তুলে ধরেন বক্তারা।

সভায় হুমেন চেম্বারস অফ কমার্সের সভাপতি লাল ছানি লুসাই সভাপতিত্বে এফবিসিআই সোসাইটি কাউন্সিলের পোগ্রাম কো-অর্ডিনেটর মো: মজনুর কাদের খান, চেম্বারস অফ কমার্সের পরিচালক একে এম জাহাঙ্গীর, হোটেল -মোটেল মালিক সমিতি সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, নারী উদ্যেক্তা উম্মে কুলসুম খুকী,প্রেসক্লাবে সাধারণ সম্পাদক মিনারুল হকসহ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here