থানচিতে অসহায় পাহাড়ীদের পুষ্টি খাদ্য ও ঔষধ বিনামূল্যে চিকিৎসা দিল সেনাবাহিনী

0
25

অনুপম মারমা।। থানচি।।

বান্দরবানে থানচি উপজেলা দুর্গম পাহাড়ে অবস্থানরত অসহায়,হত দরিদ্র জুমিয়া শিশু,কিশোর কিশোরী,নর-নারী পরিবারকে এক বেলা উন্নত মানের পুষ্ঠি খাদ্য, ঔষধসহ বিনা মূল্যের চিকিৎসা সেবা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর। সোমবার ২৩ সেপ্টেম্বর সকালের কুহ্রা ম্রো পাড়া বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের নতুন নির্মানাধীন ভবনের একটি ক্লাস রুমে দিন ব্যাপী এ সেবা প্রদান করা হয়।

বাংলাদেশ সেনা বাহিনী এর ১৬ ইস্টবেঙ্গল রেজিমেন্টের তত্ত্বাবধানে বাকলাইপাড়া সাব জোন সেনা ক্যাম্পের এর আয়োজন করা হয়।

থানচি সদর ইউনিয়নের দুর্গম ৭.৮.৯ নং ওয়ার্ডে সংরক্ষিত নারী সদস্যা ও কুংহ্লা পাড়া বাসিন্দা রিংকো ম্রো বলেন, আমাদের দুর্গম অঞ্চলে এপ্রিল মাসের কুকিচিং ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সদস্যরা সোনালী ব্যাংক ডাকাতি ও টাকার লুট কর্মকাণ্ড শুরু পর থেকে জীবনযাত্রার মান ব্যাহত হলে এই অঞ্চলের মানুষজন চিকিৎসা সেবা সহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হতে থাকে যার ই ধারাবাহিকতায় সেনাবাহিনী প্রতিনিয়ত এই অঞ্চলের বাসিন্দাদের জীবন-যাত্রার মান উন্নয়নের জন্য প্রয়োজনীয় নানা পদক্ষেপের পাশাপাশি মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করছে।

পুষ্টি খাদ্য বিনা মূল্যে চিকিৎসা সেবা ক্যাম্প পরিচালনা করেন, বাকলাই পাড়া সেনা সাব জোনের আবাসিক চিকিৎসক ক্যাপ্টেন সালমান মেহেদী অংকণ,সাব জোন অধিনায়ক মেজর মহিবুল্লাল সাদী, সিনিয়র ওয়ারেন্ট অফিসার মোহাম্মদ নাজমুল হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

মেজর মহিবুল্লা সাদী বলেন,বিনা মূল্যে চিকিৎসা সেবা মাধ্যমে পার্বত্য দুর্গম এলাকায় সাধারণ বম, মুরং,ত্রিপুরা জনগণের মধ্যে চিকিৎসাসেবা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।

ক্যাপ্টেন সালমান মেহেদি অংকণ বলেন, প্রাতাপাড়া, বাকলাই পাড়া, কুংলাই পাড়া, কাইথন পাড়া, বাশিরাম পাড়া ও আশেপাশের অন্যান্য পাড়ার মোট শতাধিক পরিবারের মাঝে বিশেষজ্ঞ ডাক্তারের পরামর্শ ঔষধ সেবা প্রদান করা হয়েছে। এছাড়াও আগত সেবা গ্রহণকারী গ্রামের মানুষজনকে দুপুরের মানসম্মত পুষ্টি খাদ্য মধ্যাহ্ন ভোজের আপ্যায়ন করা হয়েছে। এই পাড়াগূলোতে বসবাসরত জনগণের জীবন যাপনের মান উন্নয়নের বাংলাদেশ সেনাবাহিনী প্রতিনিয়ত বিভিন্ন ধরনের মানবিক সাহায্য ও সহযোগিতা সরবরাহ করে যাচ্ছে এবং অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here