ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরামের উদ্যোগে বন্যাকবলিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

0
19

।। খাগড়াছড়ি প্রতিনিধি।। 

‘সিএইচটি আদিবাসী কমিউনিটি ইন অস্ট্রেলিয়া’ ও ‘বরক এডুকেশন সাপোর্ট ট্রাস্ট (বেস্ট)’ এর সার্বিক সহযোগিতায় খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার আমতলী ইউনিয়নের ৭নং ওয়ার্ডস্থ ‘বিশ্বরাম কার্বারী পাড়া বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ে’ বন্যাকবলিত শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১০সেপ্টেম্বর) ত্রিপুরা স্টুডেন্টস্ ফোরাম, বাংলাদেশ (টিএসএফ) মাটিরাঙ্গা আদর্শ উপজেলা ও কলেজ শাখার যৌথ উদ্যোগে এই শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রিয় বিকাশ ত্রিপুরা জানান, বিদ্যালয়টি ২০১২ সালে দূর্গম এলাকায় প্রতিষ্ঠিত হয় এবং বর্তমানে এখানে মোট ৭০ জন শিক্ষার্থী পড়াশোনা করছেন। গত ১২ বছর ধরে বিনাবেতনে স্কুলটি পরিচালনা করা হচ্ছে। তবে, শিক্ষকদের স্বেচ্ছাশ্রমের কারণে তাদের আর্থিক দুরবস্থা ক্রমশ বাড়ছে। স্কুলের উন্নতির জন্য আরো সরকারি ও বেসরকারি পৃষ্ঠপোষকতার প্রয়োজন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি টেইবু রঞ্জন ত্রিপুরা ও অন্যান্য সদস্যরা জানিয়েছেন, স্কুলের উন্নয়ন ও টিকিয়ে রাখার জন্য আরও সহায়তার প্রয়োজন। অনেক শিক্ষক পরিবার পরিচালনায় সমস্যার সম্মুখীন হচ্ছেন, তাই তাদের সহায়তা প্রদান এবং স্কুলটির টেকসই উন্নয়নের জন্য হৃদয়বান ব্যক্তিদের সাহায্য কামনা করেছেন তারা।

বিতরণী অনুষ্ঠানে এসএফ মাটিরাঙ্গা উপজেলা শাখার সভাপতি ডলি ত্রিপুরা, সাধারণ সম্পাদক দিগেন ত্রিপুরা, টিএসএফ মাটিরাঙ্গা কলেজ শাখার সভাপতি অনিতা ত্রিপুরা, সাধারণ সম্পাদক সুনিল ত্রিপুরা, সাবেক সাধারণ সম্পাদক আশিক রঞ্জন ত্রিপুরা এবং তবলছড়ি শাখার সভাপতি যুগল ত্রিপুরাও উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here