ইউপিডিএফ গণতান্ত্রিক কর্মী সম্মেলন সভাপতি উবামং ও  সম্পাদক জুয়েল

0
4

বান্দরবান প্রতিনিধি।।

পার্বত্য চট্টগ্রামে সাম্প্রতিক যে উত্তেজনা সৃষ্টি হয়েছে সেই সাথে পাহাড়ী বাঙ্গালী যে সাম্প্রদায়িক দাঙ্গা সেটিকে থামাতে হলে একমাত্র পথ শান্তিচুক্তির ছাড়া কোন বিকল্প নেই। তাই পাহাড়ের শান্তি ফিরিয়ে আনতে ও শান্তিচুক্তির বাস্তবায়ন করতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট গণতান্ত্রিক দিনরাত কাজ করে যাচ্ছে।

সোমবার (২১অক্টোবর) সকালে মেঘলা হোটেল প্লাজা কনফারেন্স কক্ষে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট গণতান্ত্রিক ২য় কর্মী সম্মেলনে এসব কথা বলেন বক্তারা।

সম্মেলনে ২১ জন বিশিষ্ট বান্দরবানে জেলার কমিটি গঠন করা হয়। কমিটিতে সভাপতি উবামং মারমা, সাধারণ সম্পাদক জুয়েল ত্রিপুরা ও বিকাশ চাকমাকে সাংগঠনিক সম্পাদক পদে নির্বাচিত করা হয়।

বক্তারা বলেন, পাহাড়ে শান্তি প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৯৭ সালের ২রা ডিসেম্বর আওয়ামীগ সরকারের সাথে শান্তিচুক্তি হয়েছিল। এই শান্তিচুক্তির গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার সাথে হয়নি হয়েছে রাজনৈতিক সংগঠন সাথে। যার কারণে পাহাড়ের অস্থিরতা তৈরি হয়েছে রাজনৈতিকতা দিয়ে। তাই রক্ত ও সংঘাতের মধ্য দিয়ে নয় পারস্পরিক সহমর্মিতার মধ্য দিয়ে পার্বত্য চট্টগ্রামের শান্তি ফিরিয়ে আনতে পার্বত্য চট্টগ্রাম মানুষের জন্য কাজ করবে ইউপিডিএফ গণতান্ত্রিক । এজন্য সকলকে একযোগে তাদেরকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান সংগঠটি।

সম্মেলনে ইউপিডিএফ গণতান্ত্রিক সাধারণ সম্পাদক জুয়েল ত্রিপুরা সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট গণতান্ত্রিক কেন্দ্রীয় কমিটি ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক অমল কান্তি চাকমা। এছড়াও কেন্দ্রীয় কমিটি উপদেষ্টা আপ্রুমং মারমা,বান্দরবানে জেলা কমিটি সাংগঠনিক সম্পাদক রাম তন সাং বম (মালেক বম), সভাপতি মংপু মারমাসহ দলেনেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here