রুমায় ব্যবসায়ী প্রতিষ্ঠানে লুটপাট তান্ডব চালিয়েছে সংঘবদ্ধ চোর

0
19

।।উবাসিং মারমা,রুমা।।

বান্দরবানের রুমার থানা পাড়ায় চুরির ঘটনা ঘটেছে। অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট বাসিংঅং মারমার ব্যবসায়ী প্রতিষ্ঠানে এ চুরির ঘটনায় ৫০-৬০ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে গেছে সংঘবদ্ধ চোরের দল। সংঘবদ্ধ এ চোরের দলটি এর আগেও বেশ কয়েকবার চুরির ঘটনা ঘটিয়েছে। ফলে সবসময় চুরির আতঙ্ক থেকেই থাকে-এই থানা পাড়ার স্থানীয়দের মধ্যে।

সূত্রে জানা যায় পারিবারিক প্রয়োজনে তাঁর সহধর্মিণীকে নিয়ে গত ২৮ সেপ্টেম্বর বান্দরবান জেলা সদরে যান। ১ অক্টোবর নিজ বাসায় ফিরেন। তবে সন্ধ্যা হয়ে যাওয়ায় দোকানে যাননি।চুরির ঘটনার শিকার বাসিংঅং মারমা ব্যবসা প্রতিষ্ঠানে সংঘটিত চুরির সময় থানা পাড়ায় ছিলেন না।

তিনি জানান আজ বুধবার (২অক্টোবর) সকাল সাতটার দিকে দোকান গিয়ে দেখতে পান, পিছনে দরজা খোলা। দরজাটি ভেঙ্গে দোকানে মালামাল নিয়ে গেছে। মালামালের মধ্যে ছিল-সোলার ব্যাটারী,চকলেট বয়াম-তিনটি, ফ্রিজিং মুরগী মাংস দুই বক্স ,সিগারেট – ১৩ কাটুন, সয়াবিন তৈল-৮লিটার। লবন- ১০ কেজি। এছাড়াও লাক্স, লাইফ বয় সাবান, টাইগার ও সিদল (নাপ্পি) শ্যাম্পু,বিস্কুট সহ নগদ অর্থ চুরি করে নিয়ে যায় ।

অবসরপ্রাপ্ত সার্জেন্ট বাসিংঅং বলেন, এই চুরির ঘটনাটি এলাকায় বেশ পরিচিত ও চিহিৃত সংঘবদ্ধ চোরের দল ঘটিয়েছে বলে তাদের ধারণা। তাই দোষ স্বীকার করলে, তাদের কিছু করা হবেনা, এ শর্তে ঔসব সন্দেহভাজন ব্যক্তিদের ডেকে জিজ্ঞাসাবাদের জন্য থানা পাড়ার স্থানীয় গণ্যমান্য ব্যক্তি নিয়ে আলোচনা করা হয়েছে।

সন্দেহের থাকা ৬-৭ জনের মধ্যে একজন মংতো মারমা তার সাথে চুরি বিষয় জিজ্ঞাসা করা হলে তিনি অশিকার করেন। তিনি বলেন চুরি হওয়ার বিষয় কিছু জানেন না এবং নির্দোষ দাবি করেন।তবে চুরির ঘটনা বিষয়টি থানা পুলিশকে মৌখিকভাবে জানানো হয়েছে।

রুমা থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শাহজাহান বলেন, চুরি ঘটনার ভোক্তভোগীর সাথে মৌখিকভাবে কথা হয়েছে কিন্তু অভিযোগ হয়নি । অভিযোগ হলে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here