বান্দরবানে ধর্ষনে দায়ে যাবজ্জীবন কারাদণ্ড

0
15

।।আকাশ মারমা মংসিং, বান্দরবান ।।

বান্দরবানে লামায় ফাইতং ইউনিয়নে ৮ বছরের শিশুকে ধর্ষনে দায়ে হারুন মিয়া (৩৮) নামে ধর্ষণকারীকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে নারী ও শিশু ট্রাইবুনাল আদালত। একই সঙ্গে এক লক্ষ টাকা জরিমানা প্রদান করা হয়।

রবিবার (১৫ সেপ্টেম্বর) নারী ও শিশু ট্রাইবুনাল আদালতে বিচারক জেবুন্নাহার আয়েশা এই রায় দেন।

কারাদণ্ডপ্রাপ্ত -লামা উপজেলা ফাইতং ইউনিয়নের সুতাবাদী গ্রামে মৃত:রতন খানের ছেলে হারুন মিয়া(৩৮)।

এজাহার সূত্রে জানা যায়, ২০২১ সালে পহেলা এপ্রিল দুপুর দিকে মেয়েটিকে গ্রামে এলাকায় রহিম খাঁ নামে এক মুদি দোকানে শ্যাম্পু কিনতে পাঠান তার নানি। শ্যাম্পু নিয়ে বাড়িতে ফিরে আসলে গোসল করার জন্য বায়না ধরে। গোসলে কারণ জানতে চাইলে দোকানে থাকা মো: হারুন শিশুটিকে একা পেয়ে মুখ চেপে ধরে ধর্ষন করে। ঘটনাটি পর মেয়েটির নানি দোকানে গিয়ে জিজ্ঞেস করলে ধর্ষণকারী ব্যক্তি কৌশলে পালিয়ে যায়। এবিষয়ে এলাকার জনপ্রতিনিধিদের জানানো হলে থানায় মামলা করার পরামর্শ দেন। ঘটনাটি তদন্ত করে সত্য প্রমাণিত হওয়াই শিশুকে ধর্ষনে দায়ে হারুন মিয়াকে যাবজ্জীবন কারাদন্ড ও একই সঙ্গে এক লক্ষ টাকা জরিমানা প্রদান করে নারী ও শিশু ট্রাইবুনাল আদালত।

এবিষয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে স্পেশাল পাবলিক প্রসিকিউটর এডভোকেট বাসিংথুয়াই মারমা সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাটির সত্যতা প্রমানিত হওয়ায় আসামীকে এক লক্ষ টাকা জরিমানা ও যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here